Advertisement
০২ ডিসেম্বর ২০২২
Mohammed Shami

কোভিডমুক্ত না হওয়ায় দক্ষিণ আফ্রিকা সিরিজ়েও নেই শামি, হার্দিকের পরিবর্তে দলে বাংলার শাহবাজ

২৮ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা সিরিজ়ের প্রথম ম্যাচ। তার আগে এই খবর জানিয়েছে সংবাদ সংস্থা। দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে উমেশ ছিলেন না। কিন্তু শামি সুস্থ হননি। তাই উমেশ দলে থেকে গেলেন। হার্দিকের বদলে বিকল্প হিসাবে রাখা হল শাহবাজকে।

দক্ষিণ আফ্রিকা সিরিজ়েও দলে নেই শামি

দক্ষিণ আফ্রিকা সিরিজ়েও দলে নেই শামি ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২০:৫৮
Share: Save:

কোভিড থেকে এখনও সেরে উঠতে পারেননি। ফলে অস্ট্রেলিয়ার মতো দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ়‌ থেকেও ছিটকে গেলেন মহম্মদ শামি। তাঁর জায়গায় দলে আনা হল উমেশ যাদবকে। এ ছাড়াও, দলে সুযোগ পেলেন বাংলার স্পিনার শাহবাজ আহমেদ। প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছে হার্দিক পাণ্ড্যকে। তাঁর জায়গাতেই সুযোগ পেয়েছেন শাহবাজ।

Advertisement

২৮ সেপ্টেম্বর তিরুঅনন্তপুরমে দক্ষিণ আফ্রিকা সিরিজ়‌ের প্রথম ম্যাচ। তার আগে এই খবর জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। পিঠে চোটের কারণে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারেননি দীপক হুডা। তিনি দক্ষিণ আফ্রিকা সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন। তাঁর জায়গায় দলে ঢুকেছেন শ্রেয়স আয়ার।

শামির শারীরিক পরিস্থিতির কথা উল্লেখ করতে গিয়ে বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “শামি এখনও কোভিড থেকে সেরে ওঠেনি। তাই দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে খেলতে পারবে না। ফলে দক্ষিণ আফ্রিকার দলে না থাকলেও, উমেশ যাদবকে রেখে দেওয়া হচ্ছে।” কেন হার্দিকের বদলে শাহবাজকে নেওয়া হল, সেই প্রসঙ্গে তাঁর উত্তর, “হার্দিকের বদলে এমন কোনও সিম বোলিং অলরাউন্ডার নেই যাকে দলে নেওয়া যায়। রাজ অঙ্গদ বাওয়া খুবই তরুণ। তাই জন্যেই ওকে ভারত এ দলে রাখা হয়েছে। এখনও সময় লাগবে। তাই অন্য কারওকে নেওয়ার কথা ভাবা হয়নি।”

তাঁর সংযোজন, “শাহবাজ একজন ব্যাটিং অলরাউন্ডার। বাঁ হাতে স্পিন বোলিংটাও ভাল করে। ওকে মূলত অক্ষর পটেলের বিকল্প হিসাবেই রাখা হচ্ছে। দেশজুড়ে টানা ছ’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে গিয়ে ও ক্লান্ত হয়ে পড়তে পারে।” ইদানীং এত বেশি ক্রিকেটারের চোট দেখেও অবাক হয়েছেন নির্বাচকরা। ওই সূত্র বলেছেন, “এখন ওয়ার্কলোড ম্যানেজমেন্টের উপরে এত জোর দেওয়া হচ্ছে। তা সত্ত্বেও এত চোট! এখন হুডার পিঠে চোট। আশা করি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ও সুস্থ হয়ে যাবে। কিন্তু বেশি ক্রিকেট খেলাই চোটের প্রধান কারণ হয়ে দাঁড়াচ্ছে কি না, সেই প্রশ্নটা আবার উঠে এসেছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.