Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

শামি যখন ৭ উইকেট নিয়ে ভারতকে ম্যাচে ফেরালেন, তখন কি টিভি দেখছিলেন ‘বিচ্ছিন্না’ স্ত্রী হাসিন?

নিউ জ়িল্যান্ডের ১৮১ রানের জুটি ভেঙে দেন মহম্মদ শামি। ভারতীয় সমর্থকদের মাথায় যখন চিন্তার ভাঁজ তৈরি হচ্ছে, তখন শামিই তাঁদের চিন্তা মুক্ত করেন। কিন্তু সেই বোলিং দেখেননি হাসিন জাহান।

Mohammed Shami

(বাঁদিক থেকে) মহম্মদ শামি এবং হাসিন জাহান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ২২:০৯
Share: Save:

মুম্বইয়ের মাঠে মহম্মদ শামি ভারতকে ম্যাচে ফেরান। প্রথমে তিনিই দু’টি উইকেট নিয়েছিলেন। পরে মাঝের ওভারে আবার উইকেট নিয়ে নিউ জ়িল্যান্ডের ১৮১ রানের জুটি ভেঙে দেন। ভারতীয় সমর্থকদের মাথায় যখন চিন্তার ভাঁজ তৈরি হচ্ছে, তখন শামিই তাঁদের চিন্তা মুক্ত করেন। কিন্তু সেই বোলিং দেখেননি হাসিন জাহান।

শামির বিরুদ্ধে আইনি লড়াই লড়ছেন হাসিন। ২০১৪ সালের ৬ জুন শামি বিয়ে করেছিলেন হাসিনকে। সেই সম্পর্ক এখন তলানিতে ঠেকেছে। বিবাহবিচ্ছেদের মামলা করেছেন হাসিন। বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে সেই মামলায় জামিন নিতে আদালতে যেতে হয়েছিল শামিকে। সেই শামির খেলাও দেখেন না হাসিন। বুধবার আনন্দবাজার অনলাইনকে তিনি বলেন, “আমি ঘুরতে যাচ্ছি। ব্যাগ গোছাতে ব্যস্ত। খেলা দেখিনি। শামি কী করল তা নিয়ে আমার কোনও উৎসাহ নেই। কে কাকে কোন ম্যাচে ফেরাল তা জানি না।”

কিছু দিন আগে আনন্দবাজার অনলাইনকেই হাসিন বলেছিলেন, “শামি যত ভাল খেলবে, যত টাকা আয় করবে, আমার তত ভাল। আদালত আমার এবং মেয়ের ভবিষ্যৎ সুরক্ষিত করবে।” সেই সময় তিনি ছিলেন দিল্লিতে। সে দিনও খেলা দেখছিলেন না। হাসিন বলেন, “ক্রিকেট আমার খুব একটা পছন্দ নয়। খেলা দেখি না। এই তো এখন দিল্লিতে বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছি। শামির সঙ্গে সম্পর্কে থাকার সময়েও আমাকে মাঠে দেখা যেত না। আমি খেলা দেখতে যেতাম না।”

শামি এ বারের বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছেন। হার্দিক পাণ্ড্য ছিটকে যাওয়ার পর থেকে প্রথম একাদশে সুযোগ পেয়েছেন তিনি। একের পর এক ম্যাচে উইকেট নিচ্ছেন। ইতিমধ্যেই এ বারের বিশ্বকাপে ২০টি উইকেট নিয়েছেন শামি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE