Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Chairman of Pakistan Cricket Board

চার বছরে চার জন, আবার বদলে গেল পাকিস্তান ক্রিকেটর ‘মাথা’, দায়িত্বে কে?

আবার বদল হল পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে। জ়াকা আশরফের জায়গায় নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছে মহসিন নাকভি। পঞ্জাব প্রদেশের অন্তর্বর্তী মুখ্যমন্ত্রী তিনি।

cricket

পাকিস্তান ক্রিকেট বোর্ড। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫৭
Share: Save:

চার বছরে চার জন। আবার বদল হল পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে। জ়াকা আশরফের জায়গায় নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছে মহসিন নাকভি। পঞ্জাব প্রদেশের অন্তর্বর্তী মুখ্যমন্ত্রী তিনি। মঙ্গলবার মহসিনের কথা জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তান ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, সর্বসম্মতিতে মহসিন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আপাতত তিন বছরের জন্য তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে। এই পুরো প্রক্রিয়ার দায়িত্বে ছিলেন নির্বাচন কমিশনার ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের অন্তর্বর্তী চেয়ারম্যান শাহ খাওয়ার।

মহসিনের নাম প্রস্তাব করেছিলেন পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী আনোয়ার উল ককর। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের ‘পেট্রন ইন চিফ’ পদেও রয়েছেন। মহসিন ছাড়া আরও এক জনের নামও প্রস্তাব করেছিলেন প্রধানমন্ত্রী। সেই প্রার্থী মুস্তাফা রামদে একটিও ভোট পাননি।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে মহসিন বলেন, “সর্বসম্মতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে আমাকে নির্বাচিত করার জন্য ধন্যবাদ। আমার উপর আস্থা দেখানো হয়েছে। এতে আমার দায়িত্ব আরও বেড়ে গিয়েছে। নিজের দায়িত্ব ভাল ভাবে পালন করার চেষ্টা করব।’’

২০২১ সালের সেপ্টেম্বর মাসে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দেন রামিজ রাজা। তার পরে চেয়ারম্যান হন নাজম শেট্টি। নাজমের পরে দায়িত্ব পান আশরফ। এ বার দায়িত্ব পেলেন মহসিন। এখন দেখার চেয়ারম্যান বদলে পাকিস্তান ক্রিকেটের ছবিটা কতটা বদলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE