Advertisement
০৩ মে ২০২৪
Pakistan Cricket

পাকিস্তানের ক্রিকেটে আবার বিতর্ক, নির্বাচকদের বিরুদ্ধে ‘বিদ্রোহ’ ১১০ কেজি ওজনের ক্রিকেটারের

পাকিস্তানের ক্রিকেটে নতুন করে বিতর্ক দেখা দিল। প্রাক্তন ক্রিকেটারের ছেলে এ বার রেগে গেলেন নির্বাচকদের উপর। কী বললেন তিনি?

cricket

আজম খান। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩৭
Share: Save:

পাকিস্তানের ক্রিকেটে নতুন করে বিতর্ক দেখা দিল। প্রাক্তন ক্রিকেটারের ছেলে এ বার রেগে গেলেন নির্বাচকদের উপর। দাবি তুললেন, হয় তাঁকে পুরো সিরিজ়ে খেলতে দেওয়া হোক না হলে দল থেকে বাদ দিয়ে দেওয়া হোক। তিনি আর মাঝে ঝুলে থাকতে চান না।

পাকিস্তানের অন্যতম সেরা উইকেটকিপার মইন খানের ছেলে আজম খান। জোরে শট মারার দক্ষতার কারণে ইতিমধ্যেই শিরোনামে এসেছেন। ১১০ কেজি ওজন নিয়েও পাকিস্তান সুপার লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, লঙ্কা প্রিমিয়ার লিগে ভাল খেলেছেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে এখনও জাত চেনাতে পারেননি। টি-টোয়েন্টি ক্রিকেটে আটটি ম্যাচে মাত্র ২৯ রান করেছেন। গত তিন বছরে মাত্র সাতটি ইনিংস খেলেছেন তিনি।

এ ভাবে বার বার দলে নেওয়া এবং বাদ দেওয়া মানতে পারছেন না আজম। বলেছেন, “গত চার বছরে তিন বার দলে ফিরে এসেছি। কখনও পুরো সিরিজ়‌ খেলার সুযোগ পাইনি। কষ্ট তো লাগবেই। হয় আমাকে গোটা সিরিজ়‌ে সুযোগ দিন, না হলে দল থেকেই বাদ দিয়ে দিন। এ ভাবে মাঝে ঝুলিয়ে রাখবেন না।”

কেন টি-টোয়েন্টি লিগে তাঁর এই সাফল্য তা ব্যাখ্যা করতে গিয়ে আজম বলেছেন, “লিগ ক্রিকেটে আমি একটানা সুযোগ পাই। দল জানে যে আমি ম্যাচ জেতাতে পারি। তাই ওরা আমায় ডাকে। এখানে আপনারা বাদ দিয়ে আমার মনের মধ্যেই সংশয় তৈরি করে দিচ্ছেন। আমি ভাবছি, হয়তো এই পর্যায়ে খেলার মতো যোগ্যতা আমার নেই। যদি সেটাই হয় তা হলে ঠিক আছে। আমি নিজের রাস্তা খুঁজে নেব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Azam Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE