Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Chandrakant Pandit

Shah Rukh Khan: কেকেআরের কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিলেন শাহরুখ, ফিরিয়ে দেন পণ্ডিতমশাই

কেকেআরকে কোচিং করানোর প্রস্তাব এসেছিল রঞ্জি জয়ী কোচ চন্দ্রকান্ত পণ্ডিতের কাছে। সেই প্রস্তাবে সাড়া দেননি চন্দ্রকান্ত। ফাঁস করলেন কারণ।

কেকেআরের প্রস্তাব ফেরান পণ্ডিত।

কেকেআরের প্রস্তাব ফেরান পণ্ডিত। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৭:৫৪
Share: Save:

মুম্বইকে হারিয়ে রঞ্জি ট্রফি জিতেছে মধ্যপ্রদেশ। প্রথম বার এই ট্রফি জিতেছে তারা। তবে দলের কীর্তি ছাপিয়ে শিরোনামে চলে এসেছেন তাদের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। অখ্যাত দলকে চ্যাম্পিয়ন করানোর ব্যাপারে তিনি পারদর্শী হয়ে উঠেছেন। বিদর্ভকে দু’বার জেতানোর পর মধ্যপ্রদেশকেও রঞ্জি জেতালেন। তার আগ মুম্বইকে তিন বার রঞ্জি জিতিয়েছেন। ঘরোয়া ক্রিকেটে এত সাফল্য থাকলেও কোনও দিন আইপিএলে কোচিং করাননি। তবে সেই সুযোগ আসেনি তা নয়। খোদ কলকাতা নাইট রাইডার্সে কোচিং করানোর প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

কেন এমন সিদ্ধান্ত নিয়েছিলেন? এক সাক্ষাৎকারে পণ্ডিত বলেছেন, “এখন ফোন ঘোরালে কোথাও না কোথাও একটা চাকরি জুটেই যাবে। তবে কোনও দিনই আমি ফোন করে চাকরি চাওয়ার মানুষ ছিলাম না।” শাহরুখ খানের সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে পণ্ডিত বলেছেন, “এক বার কোচিং করানো নিয়ে শাহরুখ খানের সঙ্গে আমার কথা হয়েছিল। তবে বিদেশি কোচের অধীনে আমি কাজ করতে চাইনি।”

বয়স ষাটের কোঠা পেরিয়েছে। এখন হয়তো কোনও দেশেরই আর কোচ হতে পারবেন না তিনি। সে নিয়ে কোনও আক্ষেপ নেই পণ্ডিতের। তিনি বরং রঞ্জি নিয়েই বেশি খুশি। বলেছেন, “প্রত্যেকটা ট্রফি জেতাই তৃপ্তির। তবে এই জয়টা বিশেষ অনুভূতি। ২৩ বছর আগে মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি জিততে পারিনি। এত বছর ধরে শুধু এটাই ভেবেছি, কিছু একটা আমাকে ফিরিয়ে দিতে হবে। হয়তো সেই কারণেই আমি এতটা উত্তেজিত এবং আবেগপ্রবণ হয়ে পড়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE