Advertisement
১৯ জুন ২০২৪
IPL 2023

মাঝরাতে জুনিয়রদের সঙ্গে ঘরে বসে হুঁকো খান ধোনি! ফাঁস প্রাক্তন সতীর্থের

অধিনায়ক হিসাবে আইসিসি-র তিনটি ট্রফি রয়েছে ধোনির। ২০ এবং ৫০ ওভারের বিশ্বকাপ ছাড়াও জিতেছেন চ্যাম্পিয়ন্স ট্রফি। চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে আইপিএল জিতেছেন চার বার।

MS Dhoni

চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে মহেন্দ্র সিংহ ধোনি আইপিএল জিতেছেন চার বার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৭:৩২
Share: Save:

তরুণ ক্রিকেটারদের সঙ্গে ঘরে বসে হুঁকো খান মহেন্দ্র সিংহ ধোনি। এই ভাবেই তাঁদের সঙ্গে মিশে যান বিশ্বকাপজয়ী অধিনায়ক। জানালেন ধোনির প্রাক্তন সতীর্থ জর্জ বেইলি। আইপিএলে চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দেন ধোনি। ভারতের হয়ে বিশ্বকাপ জিতেছেন তিনি। কিন্তু তরুণ ক্রিকেটারদের সঙ্গে সহজে মিশতে নিজের ঘরে হুঁকোর ব্যবস্থা করতেন ধোনি!

অধিনায়ক হিসাবে আইসিসি-র তিনটি ট্রফি রয়েছে ধোনির। ২০ এবং ৫০ ওভারের বিশ্বকাপ ছাড়াও জিতেছেন চ্যাম্পিয়ন্স ট্রফি। চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে আইপিএল জিতেছেন চার বার। বেইলি চেন্নাই সুপার কিংস এবং রাইজিং পুনে সুপারজায়ান্টসে খেলার সময় ধোনির নেতৃত্বে খেলেছেন। অস্ট্রেলিয়ার ক্রিকেটার বেইলি বলেন, “ধোনি হুঁকো খেতে পছন্দ করে। তাই নিজের ঘরে অনেক সময়ই হুঁকোর ব্যবস্থা করত ও। সেখানে সকলের ঢোকার অনুমতি ছিল। প্রচুর তরুণ ক্রিকেটারদের ওখানে দেখতে পাওয়া যেত। ভারতীয় এবং বিদেশি ক্রিকেটাররা মিশে যেত ওখানে। সিনিয়র, জুনিয়রের বিভেদটা মুছে দিত ধোনি।”

রাত পর্যন্ত ধোনির সঙ্গে আড্ডা দেওয়াও হত। বেইলি বলেন, “মধ্যরাতে ধোনির ঘরে আমরা আড্ডা দিতাম। ক্রিকেটের ব্যাপারে কথা হত, অন্য কোনও মানুষের ব্যাপারে কথা হত। কারও মধ্যে কোনও বাধা থাকত না। তখন সকলে সমান।”

২০২০ সালের অগস্ট মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ধোনি। ২০১৯ সালে ভারতের হয়ে শেষ বার খেলেছিলেন তিনি। এ বারের আইপিএলেও চেন্নাইকে নেতৃত্ব দেবেন ধোনি। তবে অনেকের মতে এটাই শেষ আইপিএল তাঁর। ৩১ মার্চ থেকে শুরু আইপিএল। প্রথম ম্যাচেই খেলবে চেন্নাই এবং গুজরাত টাইটান্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 CSK MS Dhoni Chennai Super Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE