Advertisement
০৫ মে ২০২৪
MS Dhoni

স্ত্রী সাক্ষী, মেয়ে জিভা নয়, অন্য চার জনের সঙ্গে জন্মদিন কাটিয়েছেন ধোনি, কাদের সঙ্গে?

৪২ বছরে পা রাখলেন ধোনি। রাঁচির খামারবাড়িতে ছিলেন তিনি। সেখানে ধোনি জন্মদিনের কেক কাটলেন চার পোষ্যের সঙ্গে। কেক কেটে তিনি খাইয়ে দিলেন তাঁর চারটি কুকুরকে।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৯:১৪
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির জন্মদিন ছিল ৭ জুলাই। শুক্রবার তাঁকে অনেকে শুভেচ্ছা জানালেন। কিন্তু ধোনি কোথায় ছিলেন? কাদের সঙ্গে জন্মদিন কাটালেন তিনি? কেক কি কেটেছেন? এই সব কিছুর উত্তর ধোনি নিজেই দিয়েছেন।

৪২ বছরে পা রাখলেন ধোনি। রাঁচির খামারবাড়িতে ধোনি জন্মদিনের কেক কাটলেন চার পোষ্যের সঙ্গে। কেক কেটে তিনি খাইয়ে দিলেন তাঁর চারটি কুকুরকে। তার পর নিজেও খেলেন। ধোনি যে কুকুরপ্রেমী, তা আগেও দেখা গিয়েছে। বিভিন্ন সময় সমাজমাধ্যমে সেই পোস্ট করেন তিনি। শনিবার একটি ভিডিয়ো পোস্ট করেন। সেখানে দেখা যায় মোমবাতিতে ফুঁ দিয়ে কেক কাটলেন। তার পর চার কুকুরকে খাওয়ালেন। নিজেও খেলেন।

সেই সঙ্গে ধোনি লেখেন, “সকলকে ধন্যবাদ আমাকে শুভেচ্ছা জানানোর জন্য। আমি কী ভাবে নিজের জন্মদিন পালন করলাম তার একটা ঝলক রইল।”

এই বছর আইপিএলে ধোনিকে খেলতে দেখা যায়। যে প্রতিযোগিতায় চেন্নাই সুপার কিংসকে ট্রফি জেতান তিনি। চেন্নাইয়ের পঞ্চম আইপিএল জয়। অনেকেই মনে করেছিলেন যে, এই ট্রফি জিতে ধোনি আইপিএল খেলা ছেড়ে দেবেন। কিন্তু তিনি বলেন যে, এখনও সিদ্ধান্ত নেননি। পরের আইপিএলের আগে সিদ্ধান্ত নেবেন।

২০১৯ সালে ভারতীয় জার্সিতে শেষ বার দেখা গিয়েছিল ধোনিকে। পরের বছর ১৫ অগস্ট তিনি ঘোষণা করেন যে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। তার পর থেকে শুধুই আইপিএলে খেলতে দেখা যায় ধোনিকে। ২০০৮ সাল থেকে সব ক’টি আইপিএলে খেলেছেন তিনি। জিতেছেন পাঁচটি। এ বারের আইপিএলে ধোনিকে দেখার জন্য দেশের সব মাঠেই ভিড় করে এসেছিলেন ভক্তরা।

জন্মদিনও ব্যতিক্রম নয়। ধোনির জন্যে পন্থ নিজেই একটি কেক কেটেছেন। চোট সারাতে এখন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন পন্থ। সেখানেই একা একা কেক কাটেন। সেই কেক কাটার ছবি পোস্ট করে লিখেলন, “শুভ জন্মদিন মাহি ভাই। তুমি তো কাছে নেই, তাই তোমার হয়ে আমিই কেক কেটে নিই। শুভ জন্মদিন।”

অন্য দিকে, জাডেজা একটি ছবি পোস্ট করেন। দেখা যাচ্ছে সেখানে চেন্নাই সুপার কিংসের জার্সি পরে একে অপরকে জড়িয়ে রয়েছেন ধোনি এবং জাডেজা। ছবির উপরে জাডেজা লেখেন, “২০০৯ সাল থেকে ধোনি আমার সারা ক্ষণের কাছের মানুষ। যে কোনও পরিস্থিতিতে ওর কাছে যেতে পারি আমি। শুভ জন্মদিন মাহি ভাই। খুব তাড়াতাড়ি দেখা হচ্ছে হলুদ জার্সিতে।” জাডেজার পোস্টের এই শেষ অংশ নিয়ে শুরু হয়েছে জল্পনা। মনে করা হচ্ছে ২০২৪ সালের আইপিএলেও দেখা যেতে পারে ধোনিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK Chennai Super Kings IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE