Advertisement
০৮ মে ২০২৪
IPL 2023

ধোনির বড় প্রাপ্তি বেন, বলে দিলেন ডিভিলিয়ার্স

চেন্নাই সুপার কিংস এ দিনের নিলামে দলে নেয় স্টোকসকে। ডিভিলিয়ার্স মনে করেন, সিএসকের ভাগ্য ভাল তাই স্টোকসের মতো ক্রিকেটারকে পেয়েছে নিলামে।

বেন স্টোকসকে ১৬.২৫ কোটি টাকায় নিয়েছে চেন্নাই সুপার কিংস।

বেন স্টোকসকে ১৬.২৫ কোটি টাকায় নিয়েছে চেন্নাই সুপার কিংস। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ০৬:৫২
Share: Save:

কোচিতে শুক্রবার হওয়া আইপিএলের নিলামে তিনি দর পেয়েছেন ১৬.২৫ কোটি। তবু ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস যথাযোগ্য মূল্য পেলেন না নিলামে বলে মনে করছেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স।

চেন্নাই সুপার কিংস এ দিনের নিলামে দলে নেয় স্টোকসকে। ডিভিলিয়ার্স মনে করেন, সিএসকের ভাগ্য ভাল তাই স্টোকসের মতো ক্রিকেটারকে পেয়েছে নিলামে। তিনি আরও বলেছেন ব্যাট এবং বল দুটোতেই যে রকম অভিজ্ঞতা রয়েছে স্টোকসের তাতে চেন্নাই অনেক উপকৃত হবে। ‘‘আমি তো বলব চেন্নাইয়ের ভাগ্য ভাল। আমার মতে বেন স্টোকস যে মানের ক্রিকেটার কোনও মূল্যই ওর জন্য যথেষ্ট নয়। অবিশ্বাস্য ক্রিকেটার। ওর নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে। ব্যাট ও বল দুটোতেই অভিজ্ঞতার জোরে দলকে আরও শক্তিশালী করে তোলে,’’ বলেছেন ডিভিলিয়ার্স।

প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক অইন মর্গ্যানও প্রশংসা করেন স্টোকসের। তিনি বলেছেন, এই অর্থে স্টোকসকে দলে নেওয়াটা দারুণ ব্যাপার। চাপের মুখে যে ভাবে পরিস্থিতি সামলাতে পারেন স্টোকস তার কোনও তুলনা হয় না। ‘‘যত অর্থই প্রয়োজন হোক না কেন বেন স্টোকসকে নেওয়ার জন্য সেটা করো। ও বড় ম্যাচের ক্রিকেটার। যেমন আমরা বিশ্বকাপ ফাইনালে দেখেছি। যেখানে ও শান্ত থেকে পরিস্থিতি সামলেছে। পরিস্থিতি অনুযায়ী ও নিজেকে মানিয়ে নিতে পারে। যখন যে রকম প্রয়োজন। তাই ওর জন্য অর্থ খরচ করাটা একেবারে যুক্তিযুক্ত,’’ বলেছেন মর্গ্যান।

স্টোকসকের জন্য নিলামে আগ্রহ দেখিয়েছিল সানরাইজ়ার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস ও লখনউ সুপার জায়ান্টসও। তাই খুব কম সময়ের মধ্যেই স্টোকসের দর ১০ কোটি পেরিয়ে যায়। শেষ পর্যন্ত তাঁকে কিনে নেয় সিএসকে।

অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চ আবার বলেছেন, ‘‘বেন যে কোনও দলকে এগিয়ে রাখতে পারে ওর ক্ষমতার জন্য। ও প্রথম চার বা ছয়ের মধ্যে ব্যাট করতে পারে। তা ছাড়া চার ওভার বল করার জন্য ওর উপর নিঃসন্দেহে ভরসা করা যায়। এটাই বেনকে আলাদা করে দেয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE