Advertisement
২৫ এপ্রিল ২০২৪
MS Dhoni

Suraj Randiv: আইপিএলে ধোনির সতীর্থ সংসার টানতে এখন বাস চালাচ্ছেন

শুরু হওয়ার সাত বছরের মধ্যে ক্রিকেটজীবন শেষ হয়ে গিয়েছিল। আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলা ক্রিকেটার সংসার টানতে এখন বাস চালান।

আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে খেলেছেন সুরজ রন্দিভ।

আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে খেলেছেন সুরজ রন্দিভ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৫:৪৬
Share: Save:

তিনি যখন আন্তর্জাতিক ক্রিকেট খেলা শুরু করেন তখন শ্রীলঙ্কার ভবিষ্যৎ বলা হত তাঁকে। ২০১১ সালের বিশ্বকাপে খেলেছেন। আইপিএলে খেলেছেন মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গেও। কিন্তু মাত্র সাত বছরে শেষ হয়ে যায় তাঁর ক্রিকেটজীবন। সংসার টানতে এখন অস্ট্রেলিয়ায় বাস চালান শ্রীলঙ্কার সেই প্রাক্তন স্পিনার সুরজ রন্দিভ।

ডান হাতি অফ স্পিনার রন্দিভের আন্তর্জাতিক অভিষেক হয় ২০০৯ সালে। মুথাইয়া মুরলীধরণ তখন কেরিয়ারের শেষ দিকে। ফলে রন্দিভের উপর বাজি ধরেছিলেন অরবিন্দ ডি সিলভা, অর্জুন রণতুঙ্গার মতো প্রাক্তন ক্রিকেটাররা। কিন্তু চোটে তাঁর কেরিয়ার বার বার বাধা পেয়েছে। ২০১৬ সালে মাত্র ৩১ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে বাধ্য হন তিনি।

খেলা ছাড়ার পরে আর ক্রিকেটের সঙ্গে যোগাযোগ রাখেননি রন্দিভ। দেশ ছেড়ে পরিবার নিয়ে চলে গিয়েছেন অস্ট্রেলিয়ায়। সেখানে বাস চালান তিনি। এক সময় যে হাতের ভেল্কি বুঝতে না পেরে আউট হয়েছেন বড় ব্যাটাররা, সেই হাতই এখন সামলায় স্টিয়ারিং।

শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার সুরজ রন্দিভ।

শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার সুরজ রন্দিভ। ফাইল চিত্র।

আইপিএলেও খেলেছেন রন্দিভ। ২০১১ সালে তাঁকে কিনেছিল চেন্নাই সুপার কিংস। ধোনির দলের হয়ে আটটি ম্যাচ খেলেছিলেন তিনি। নিয়েছিলেন ৬ উইকেট। পরের বছর তাঁকে আর ধরে রাখেনি চেন্নাই। তার পর থেকে আর আইপিএলেও সুযোগ পাননি।

শ্রীলঙ্কার হয়ে সাত বছরে ১২টি টেস্ট, ৩১টি এক দিনের ম্যাচ ও ১৭টি টি-টোয়েন্টি খেলেছেন রন্দিভ। টেস্টে ৪৩, এক দিনের ক্রিকেটে ৩৬ ও টি-টোয়েন্টিটে ৭টি উইকেট নিয়েছেন তিনি। ২০১১ সালের বিশ্বকাপে শ্রীলঙ্কা দলে অ্যাঞ্জেলো ম্যাথুজের পরিবর্ত হিসাবে সুযোগ পেয়েছিলেন রন্দিভ। ভারতের বিরুদ্ধে ফাইনালেও খেলেছিলেন তিনি। যদিও উইকেট পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE