Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Mumbai Indians

Mumbai Indians: ব্যর্থতাকে গুরুত্ব দিয়ে লন্ডনে তিন সপ্তাহের বিশেষ শিবির মুম্বই ইন্ডিয়ান্সের

কার্তিকেয়, শোকিন, অর্জুনদের নিয়ে শিবির করবে মুম্বই ইন্ডিয়ান্স। ঘরোয়া ক্রিকেটাররা খেলার মধ্যে না থাকাই ব্যর্থতার অন্যতম কারণ মনে করা হচ্ছে।

দলের পারফরম্যান্সে হতাশ রোহিত, জয়বর্ধনেরা।

দলের পারফরম্যান্সে হতাশ রোহিত, জয়বর্ধনেরা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ২০:৫৬
Share: Save:

ব্যর্থতা থেকে শিখতে চাইছে মুম্বই ইন্ডিয়ান্স। এ বারের আইপিলে পয়েন্ট তালিকায় সবার নীচে শেষ করেছেন রোহিত শর্মারা। তাই এখন থেকেই আগামী বছরের প্রস্তুতি শুরু করে দিল আইপিএলের সফলতম ফ্র্যাঞ্চাইজিটি।

দলের ভারতীয় ক্রিকেটারদের জন্য বিশেষ শিবিরের আয়োজন করেছে মুম্বই। আগামী জুলাইয়ে তিন সপ্তাহের শিবির হবে ইংল্যান্ডে। ভারতের যে সব ক্রিকেটার এখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি তাঁদের নিয়ে হবে এই শিবির। কাউন্টির বিভিন্ন দলের বিরুদ্ধে ১০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে মুম্বই।

তিলক বর্মা, কুমার কার্তিকেয়, রমনদীপ সিংহ, হৃত্বিক শোকিনরা থাকবেন এই প্রস্তুতি শিবিরে। সচিন তেন্ডুলকরের পুত্র অর্জুন এখন রয়েছেন ইংল্যান্ডেই। তিনিও মুম্বইয়ের এই বিশেষ শিবিরে যোগ দেবেন। যোগ দিতে পারেন দক্ষিণ আফ্রিকার তরুণ ক্রিকেটার ডেওয়াল্ড ব্রেভিস। দলের প্রধান কোচ মাহেলা জয়বর্ধনে-সহ প্রায় সব সাপোর্ট স্টাফই যাবেন ইংল্যান্ডে। রোহিত শর্মা, যশপ্রীত বুমরার মতো ভারতীয় দলের সদস্যদের সামনে ঠাসা আন্তর্জাতিক সূচি। বিদেশি ক্রিকেটারদের পক্ষেও এখন শিবিরে যোগ দেওয়া সম্ভব নয়।

গত বছর আইপিএলের আগের সাড়ে তিন মাস ভারতের ঘরোয়া ক্রিকেটাররা প্রায় কেউই খেলার মধ্যে ছিলেন না। সে সময় তেমন কোনও প্রতিযোগিতাও ছিল না। মুম্বই মনে করছে, ব্যর্থতার অন্যতম কারণ ঘরোয়া ক্রিকেটারদের খেলার মধ্যে না থাকা। তাই তাঁদের সারা বছর অনুশীলন এবং খেলার মধ্যে রাখতে চাইছে আইপিএলের সফলতম দল।

পরের আইপিএল হবে নয় মাস পরে। এই পুরো সময় ধরেই দলের ক্রিকেটারদের দিকে নজর রাখতে চায় মুম্বই। ক্রিকেটারদের পারফরম্যান্স, অনুশীলন, চোট— সব কিছুই নিজেদের নজরে রাখতে চান জয়বর্ধনেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE