Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy

Ranji Trophy 2022: উত্তরপ্রদেশকে হারিয়ে পাঁচ বছর পরে রঞ্জির ফাইনালে মুম্বই, ৪২তম ট্রফির লক্ষ্যে পৃথ্বীরা

গত পাঁচ বছর মুম্বই ফাইনালে উঠতে পারেনি। এ বার সেই খরা কাটালেন পৃথ্বী শ, যশস্বী জায়সবালরা। উত্তরপ্রদেশকে হারিয়ে ফাইনালে উঠল মুম্বই।

ম্যাচের দু’ইনিংসেই শতরান করলেন যশস্বী।

ম্যাচের দু’ইনিংসেই শতরান করলেন যশস্বী। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১৫:৫৯
Share: Save:

৪১ বারের রঞ্জি চ্যাম্পিয়ন তারা। প্রতিযোগিতার ৯০ বছরে ৪৬ বার ফাইনাল খেলেছে মুম্বই। কিন্তু গত পাঁচ বছর তারা ফাইনালে উঠতে পারেনি। এ বার সেই খরা কাটালেন পৃথ্বী শ, যশস্বী জায়সবালরা। ম্যাচের দু’ইনিংসেই শতরান করলেন যশস্বী। উত্তরপ্রদেশের বিরুদ্ধে প্রথম ইনিংস লিড নেওয়ায় ফাইনালে উঠল মুম্বই। ফাইনালে তাদের প্রতিপক্ষ মধ্যপ্রদেশ। বাংলাকে হারিয়ে ফাইনালে উঠেছে মধ্যপ্রদেশ।

সেমিফাইনালে উত্তরপ্রদেশকে দাঁড়াতে দেয়নি মুম্বই। ব্যাটিং, বোলিং সব বিভাগে রিঙ্কু সিংহদের টেক্কা দেন পৃথ্বীরা। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩৯৩ রান করে মুম্বই। অধিনায়ক পৃথ্বী শূন্য রানে ফিরলেও শতরান করেন অপর ওপেনার যশস্বী ও উইকেটরক্ষক হার্দিক তামোরে। অর্ধশতরান করেন শামস মুলানি।

উত্তরপ্রদেশের ব্যাটিং ব্যর্থ হয় প্রথম ইনিংসে। দলের ছ’জন ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি। ১০৭ রানে ৭ উইকেট পড়ে যায় দলের। শেষ দিকে শিবম মাভি ৪৮ রান করে দলকে ১৮০ রানে নিয়ে যান। প্রথম ইনিংসে ২১৩ রানের লিড পায় মুম্বই।

প্রথম ইনিংসে লিডের পরে আর কোনও রকম ঝুঁকি নেয়নি মুম্বই। ম্যাচের বাকি সময় ব্যাট করেন পৃথ্বীরা। দ্বিতীয় ইনিংসে যশস্বী করেন ১৮১ রান। আমন জাফরের ব্যাট থেকে আসে ১২৭ রান। অর্ধশতরান করেন পৃথ্বী, সরফরাজ খান ও শামস মুলানি। পঞ্চম দিনে চার উইকেটে ৫৩৩ রানে ডিক্লেয়ার করে মুম্বই। আর ব্যাট করতে নামেনি উত্তরপ্রদেশ। প্রথম ইনিংসে লিডে মুম্বইকে জয়ী ঘোষণা করা হয়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Ranji Trophy mumbai prithvi shaw
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE