Advertisement
০৩ মে ২০২৪
Virat Kohli

Virat Kohli: কোহলীর পাশে দিব্যি দৌড়চ্ছেন, ভারতীয় দলের অনুশীলনে কে ইনি

ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে অনুশীলন বিরাট কোহলীর পাশে কে ছুটছেন তা নিয়ে প্রশ্ন উঠেছে ভারতীয় সমর্থকদের মনে।

ভারতীয় দলের অনুশীলনে কোহলীর পাশে কে

ভারতীয় দলের অনুশীলনে কোহলীর পাশে কে ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২২ ১৩:৫০
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলতে সে দেশে পৌঁছে গিয়েছেন বিরাট কোহলীরা। অনুশীলনও শুরু করে দিয়েছেন। অনুশীলনের ছবি নেটমাধ্যমে প্রকাশ করেছে বিসিসিআই। আর সেই ছবি ঘিরেই শুরু হয়েছে জল্পনা। কারণ, ভারতীয় দলের জার্সি পরা এক জনকে চেনা যাচ্ছে না, যিনি কোহলীর ঠিক পাশেই দৌড়চ্ছেন।

বিসিসিআইয়ের টুইট করা একটি ছবিতে বিরাট কোহলীর পাশে এক জনকে ছুটতে দেখা যাচ্ছে। তিনি কে, সেই প্রশ্ন উঠেছে। তিনি ভারতের কোনও ক্রিকেটার নন। তা হলে? সাপোর্ট স্টাফ? এই প্রশ্ন ভারতীয় ক্রিকেট সমর্থকদের মধ্যে। কেউ কেউ তো চিনতে ভুল করে ওই ব্যক্তিকে ভারতীয় ক্রিকেটার ঈশান কিশন বলে ফেলেছেন।

কোহলীর পাশে যাঁকে ছুটতে দেখা যাচ্ছে তাঁর নাম সোহম দেশাই। ভারতীয় ক্রিকেট দলের স্ট্রেংথ অ্যান্ড পারফরম্যান্স কোচ। কোহলীদের সঙ্গে তিনিও ইংল্যান্ডে গিয়েছেন। রুটদের বিরুদ্ধে নামার আগে সব ক্রিকেটাররা যেন তরতাজা থাকেন সে দিকে নজর দিতে বেশ কয়েক দিন আগে থেকে দলকে নিয়ে অনুশীলন শুরু করেছেন তিনি।

২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত গুজরাত দলের স্ট্রেংথ অ্যান্ড পারফরম্যান্স কোচ ছিলেন সোহম। ২০১৭ সালে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির স্ট্রেংথ অ্যান্ড পারফরম্যান্স কোচের দায়িত্ব পান তিনি। ২০২০ সালে তাঁকে ভারতীয় ক্রিকেট দলের স্ট্রেংথ অ্যান্ড পারফরম্যান্স কোচ নিক ওয়েবের সহকারি করা হয়। ২০২১ সালের টি২০ বিশ্বকাপে ভারতের ব্যর্থতার পরে পদত্যাগ করেন নিউজিল্যান্ডের ওয়েব। ২০২১ সালের নভেম্বর মাস থেকে কোহলীদের স্ট্রেংথ অ্যান্ড পারফরম্যান্স কোচের কাজ করছেন সোহম।

১ জুলাই থেকে বার্মিংহ্যামে বেন স্টোকস, জো রুটদের বিরুদ্ধে নামবেন কোহলীরা। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে তাঁরা। পঞ্চম টেস্টের আগে কোভিড সংক্রমণ বাড়ায় সিরিজ স্থগিত করা হয়েছিল। সেই ম্যাচ হবে ১ জুলাই থেকে। তার আগে অনুশীলনে কোনও খামতি রাখতে চাইছে না ভারত। কোহলীদের উপর কড়া নজর রাখছেন দলের স্ট্রেংথ অ্যান্ড পারফরম্যান্স কোচ সোহম।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Virat Kohli india cricket Soham Desai BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE