Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

সূরজের ৬ উইকেট, মুম্বইয়ের ইনিংস শেষ ৪১২ রানে, ইডেনে ১৭ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলা

বাংলার বিরুদ্ধে প্রথম ইনিংসে ৪১২ রান তুলল মুম্বই। দ্বিতীয় দিনের শুরুতে উইকেট পেলেও মুম্বইকে ৪০০ রান পার করা থেকে থামাতে পারল না বাংলা। সূরজ ৬ উইকেট নিলেও বাকিরা হতাশ করলেন।

suraj jaiswal

উইকেট নেওয়ার পর সূরজ জয়সওয়াল। ছবি: সিএবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৩৬
Share: Save:

বাংলার বিরুদ্ধে প্রথম ইনিংসে ৪১২ রান তুলল মুম্বই। দ্বিতীয় দিনের শুরুতে উইকেট পেলেও মুম্বইকে ৪০০ রান পার করা থেকে থামাতে পারল না বাংলা। সূরজ ৬ উইকেট নিলেও বাকিরা হতাশ করলেন। মুম্বইয়ের ৪১২ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলা ১৭ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকছে।

ইডেনে দ্বিতীয় দিনে বেশ বিপাকে বাংলা। প্রথম দিনেই ৩৩০ রান তুলে চাপ তৈরি করেছিল মুম্বই। দ্বিতীয় দিনে বাংলার লক্ষ্য ছিল দ্রুত উইকেট তোলা। সেই কাজটা শুরুও করেছিলেন সূরজ। কিন্তু বাকিরা উইকেট নিতে পারছিলেন না। বাংলার কোনও বোলার উইকেটে বলই রাখতে পারছিলেন না। সেই সুবিধা নিয়ে মুম্বইয়ের লোয়ার অর্ডারও রান করে গেল। রয়স্টন ডায়াস ৪৩ বলে ৪৬ রান করে অপরাজিত রইলেন। একটি ছক্কা এবং সাতটি চার মারলেন ডায়াস। তাঁর এই ইনিংসটাই বাংলার জন্য বিপদ ডেকে আনল। ৪১২ রান তুলে নিল মুম্বই।

বাংলার বোলারদের লাইন, লেংথ নিয়ে যে সমস্যা হচ্ছে তা শুক্রবারই বলেছিলেন কোচ লক্ষ্মীরতন শুক্ল এবং অধিনায়ক মনোজ তিওয়ারি। সেই রোগ শনিবারও দেখা গেল। ঈশান পোড়েল ২১ ওভারে ৯১ রান দিলেন। নিলেন একটি উইকেট। সূরজ ৬ উইকেট নিলেও দিলেন ১২৪ রান। স্পিনার অঙ্কিত মিশ্র ১৪ ওভারে দিলেন ৬৪ রান। একটি উইকেট নেন। মহম্মদ কাইফ ২১ ওভারে ৬৭ রান দিয়ে নেন ২ উইকেট।

ব্যাট করতে নেমেও বেকায়দায় বাংলা। ওপেনার সৌরভ পাল শূন্য রানে আউট হয়ে যান। অন্য ওপেনার শ্রেয়াংশ ঘোষ রান আউট হয়ে যান ৫ রানে। তিন নম্বরে নেমে সুদীপ ঘরামি বোল্ড ৬ রানে। মুম্বইয়ের হয়ে ২ উইকেট মোহিত অবস্তির। প্রথম সেশন শেষে ক্রিজ়ে অনুষ্টুপ মজুমদার এবং মনোজ তিওয়ারি। বাংলার ব্যাটিংয়ের হাল ধরতে এখনও ভরসা সেই দুই পুরনো যোদ্ধা। বাংলার বহু ম্যাচের দুই নায়ককে বড় ভূমিকা নিতে হবে মুম্বইয়ের ৪১২ রান পার করতে হলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE