Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

রাতারাতি পকেট ভারী, রঞ্জি জেতায় শার্দূল-রাহানেরা কত কোটি টাকা পাচ্ছেন?

আট বছরের খরা কাটিয়ে এ বছর রঞ্জি ট্রফি জিতেছে মুম্বই। পুরস্কারমূল্য হিসাবে ৫ কোটি টাকা পেয়েছে তারা। মুম্বই ক্রিকেট সংস্থা আরও ৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছে।

cricket

রঞ্জি জেতার পরে মুম্বইয়ের ক্রিকেটারেরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ১৯:৫৪
Share: Save:

রঞ্জি জেতায় দ্বিগুণ পুরস্কার পাচ্ছেন অজিঙ্ক রাহানে, শার্দূল ঠাকুরেরা। আট বছরের খরা কাটিয়ে এ বছর রঞ্জি ট্রফি জিতেছে মুম্বই। পুরস্কারমূল্য হিসাবে ৫ কোটি টাকা পেয়েছেন তাঁরা। মুম্বই ক্রিকেট সংস্থা দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের জন্য আরও ৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছে। ক্রিকেটারদের উৎসাহ দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুম্বই ক্রিকেট সংস্থার সচিব অজিঙ্ক নায়েক জানিয়েছেন, রঞ্জিতে দল ভাল খেলায় এই পুরস্কার দেওয়া হচ্ছে। একটি বিবৃতিতে তারা জানিয়েছে, “মুম্বই ক্রিকেট সংস্থার সভাপতি অমোল কালে ও অ্যাপেক্স কাউন্সিল এই সিদ্ধান্ত নিয়েছেন। মুম্বইয়ের রঞ্জি জয়ী দলকে পুরস্কার হিসাবে আরও ৫ কোটি টাকা দেওয়া হবে। এই বছর মুম্বই সাতটি ট্রফি জিতেছে। ভারতের ঘরোয়া সব ক’টি প্রতিযোগিতার নক আউটে খেলেছে। সেই কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন মুম্বই দলের কোচ ওঙ্কার সালভি। তিনি বলেন, “ক্রিকেটারেরা এখন খেলার বাইরে অন্য কোনও সংস্থার সঙ্গে যুক্ত থাকার সময় একেবারেই পায় না। ফলে অনেকেই আর্থিক সমস্যায় পড়ে। মুম্বই সংস্থা ক্রিকেটারদের আর্থিক দিকটা দেখছে। এই ধরনের সাহায্য করলে ক্রিকেটারেরা শুধু খেলার দিকেই মন দিতে পারবে। এতে রাজ্য সংস্থা ও সর্বোপরি ভারতীয় ক্রিকেটের লাভ হবে।”

অন্যান্য রাজ্য সংস্থাকেও মুম্বইকে দেখে শেখা উচিত বলে মনে করেল সালভি। তিনি বলেন, “পেশাদার ক্রিকেটারদের আর্থিক দিকটাও দেখতে হবে। সেটা দেখার দায়িত্ব রাজ্য ক্রিকেট সংস্থার। যে সংস্থা এটা ভাল ভাবে করবে তারা সুফল পাবে। মুম্বই যে কাজটা করছে সেটা বাকিদেরও করা উচিত। তা হলে সব রাজ্য থেকে আরও ভাল ভাল ক্রিকেটার উঠে আসবে। তাতে প্রতিযোগিতা আরও কঠিন হবে। সেটা ভারতীয় ক্রিকেটের জন্য ভাল বিজ্ঞাপন হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2024 Mumbai Cricket Ajinkya Rahane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE