Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

‘এ বার আসল খেলা শুরু’, রঞ্জিতে নামার আগে দাদা সরফরাজের উপদেশ পেয়েছিলেন মুশির

সরফরাজ় খানের ভাই রঞ্জিতে নেমেই শতরান করেছেন। তার আগে দাদার উপদেশও পেয়েছিলেন তিনি। শুক্রবার শতরান করে সেই কথাই জানালেন মুশির।

Musheer Khan

মুশির খান। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২৭
Share: Save:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলেই নেমে পড়েছেন রঞ্জি ট্রফি খেলতে। শ্রেয়স আয়ার না খেলায় দলে নেওয়া হয়েছে মুশির খানকে। সরফরাজ় খানের ভাই রঞ্জিতে নেমেই শতরান করেছেন। তার আগে দাদার উপদেশও পেয়েছিলেন তিনি। শুক্রবার শতরান করে সেই কথাই জানালেন মুশির।

মুম্বই বনাম বরোদা কোয়ার্টার ফাইনালের ম্যাচ চলছে রঞ্জিতে। সেখানেই শতরান করেছেন মুশির। সেই ইনিংসের পর তিনি বলেন, “দাদা বলল, এখনও পর্যন্ত ভাল খেলেছি। তবে আসল ক্রিকেট এ বার শুরু হবে। সেটার জন্য তৈরি থাকতে।”

মুশির এবং তাঁর দাদার কোচ বাবা নওশাদ খান। দুই ছেলেকেই ভোর ৫টার সময় ঘুম থেকে তুলে দিতেন তিনি। আলো ফোটার আগেই শুরু হয়ে যেত অনুশীলন। ঘণ্টার পর ঘণ্টা নেটেই কাটত দুই ভাইয়ের। সেই অনুশীলনের ফসল সরফরাজ় এবং তাঁর ভাই মুশির। দাদা খেলছেন ভারতীয় দলে। রাঁচী টেস্টে রয়েছেন তিনি। ভাই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলে ফিরে জায়গা করে নিয়েছেন রঞ্জি ট্রফিতে।

শুক্রবার থেকে শুরু হয়েছে রঞ্জির নক আউট পর্ব। মুম্বই খেলছে বরোদার বিরুদ্ধে। সেই ম্যাচে প্রথম দিনে ২৪৮ রান করেছিল মুম্বই। মুশির একাই করেছিলেন ১২৮ রান। শনিবার এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত মুশির ১৮৩ রানে অপরাজিত।

মুম্বই অধিনায়ক অজিঙ্ক রাহানে যদিও ৩ রানের বেশি করতে পারেননি। গোটা রঞ্জিতেই রান নেই তাঁর ব্যাটে। ওপেনার পৃথ্বী শ ৩৩ রান করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE