Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England 2024

ইংল্যান্ডের ৩৫৩ রানের জবাবে শনিবার প্রথম সেশনে ৩৪ রান তুলল ভারত, আউট রোহিত

শনিবারের সকালে ইংল্যান্ডের সব উইকেটই তুলে নিলেন রবীন্দ্র জাডেজা। ৩৫৩ রানে শেষ হয়ে গেল ইংল্যান্ড। তবে ১২২ রানে অপরাজিত রয়ে গেলেন জো রুট। তাঁকে কোনও বোলারই আউট করতে পারলেন না।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৭
Share: Save:

রান পেলেন না রোহিত শর্মা। ইংল্যান্ডের ৩৫৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই আউট ভারত অধিনায়ক। রাঁচীতে শনিবার প্রথম সেশনে ইংল্যান্ডের ইনিংস শেষ হওয়ার পর ব্যাট করছে ভারত। রোহিতের উইকেট হারিয়ে ভারত তুলেছে ৩৪ রান। ক্রিজ়ে রয়েছেন যশস্বী জয়সওয়াল এবং শুভমন গিল।

শনিবারের সকালে ইংল্যান্ডের সব উইকেটই তুলে নিলেন রবীন্দ্র জাডেজা। রাঁচীতে ৩৫৩ রানে শেষ হয়ে গেল ইংল্যান্ড। তবে মহেন্দ্র সিংহ ধোনির মাঠে ১২২ রানে অপরাজিত রয়ে গেলেন জো রুট। তাঁকে কোনও বোলারই আউট করতে পারলেন না। ম্যাচে রবীন্দ্র জাডেজা নিলেন ৪ উইকেট।

শুক্রবার সকালটা ছিল আকাশ দীপের। তিন উইকেট তুলে অভিষেক ম্যাচেই নজর কেড়েছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় সেশনেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নেন রুট। ধুমধাড়াক্কা ক্রিকেট নয়। ধীরস্থির ভাবে ইনিংস গড়েন রুট এবং বেন ফোকস। সেই ইনিংসই ইংল্যান্ডকে বড় রান তোলার ভরসা দেয়। রুট শতরানও করেন।

শুক্রবার শেষবেলায় রুটের সঙ্গে জুটি গড়েন অলি রবিনসন। এই টেস্টের আগে দলে নেওয়া হয়েছে তাঁকে। ৭ উইকেট হারানোর পরেও ইংল্যান্ডকে বড় রান তুলতে সাহায্য করেন রবিনসনই। শনিবার সকালে দ্রুত রান করার চেষ্টা করছিলেন তিনি। রবিনসন অর্ধশতরান করেন। এটাই টেস্টে তাঁর সব থেকে বেশি রানের ইনিংস। যা ইংল্যান্ডকে ৩৫০ রান পার করে দেয়।

শুক্রবার ৩০২ রানে শেষ করেছিল ইংল্যান্ড। শনিবার সকালে ৫১ রান যোগ করেন রুটেরা। তাঁদের রান আর বেশি বৃদ্ধি পায়নি জাডেজার জন্য। শনিবার তিনটি উইকেটই নেন তিনি। ম্যাচে আকাশ নেন ৩ উইকেট। ২ উইকেট নেন মহম্মদ সিরাজ এবং একটি উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Joe Root Ravindra Jadeja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE