Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

২৪ বছরেই অবসর, আইপিএলে কোহলির সঙ্গে ঝামেলা করা ক্রিকেটার সরছেন বিশ্বকাপের পরেই

বিশ্বকাপ শুরু হতে আর কয়েক দিন বাকি। তার আগেই এক দিনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে ফেললেন নবীন উল হক। বিশ্বকাপ শেষ হলেই সরে যাবেন তিনি।

cricket

কোহলির (মাঝে) সঙ্গে নবীনের (ডান দিকে) ঝামেলার সেই মুহূর্ত। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৪৭
Share: Save:

বিশ্বকাপ শুরু হতে আর কয়েক দিন বাকি। দ্বিতীয় দিনেই মাঠে নামছে আফগানিস্তান। তার আগেই এক দিনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে ফেললেন নবীন উল হক। জানিয়ে দিলেন, বিশ্বকাপের পরেই এই ফরম্যাটের ক্রিকেট থেকে সরে যাচ্ছেন।

উল্লেখ্য, আইপিএলে লখনউ বনাম বেঙ্গালুরু ম্যাচে বিরাট কোহলির সঙ্গে ঝামেলা করেছিলেন নবীন। সেই ঝগড়ায় জড়িয়ে পড়েছিলেন গৌতম গম্ভীরও। সেই সময়ে ওই ঘটনা নিয়ে অনেক বিতর্ক হয়েছিল। পরে তা অবশ্য থিতিয়ে গিয়েছে।

ইনস্টাগ্রামে একটি পোস্টে নবীন জানিয়েছেন, অবসরের সিদ্ধান্ত সহজ ছিল না। লিখেছেন, “দেশের প্রতিনিধিত্ব করা আমার কাছে বিরাট গর্বের ব্যাপার। কিন্তু বিশ্বকাপের পর এক দিনের ক্রিকেট থেকে সরে যেতে চাই। তবে টি-টোয়েন্টি ক্রিকেটে নীল জার্সি গায়ে লড়াই চালিয়ে যেতে চাই। সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। কিন্তু নিজের ক্রিকেট জীবন দীর্ঘায়িত করতে এ ছাড়া কোনও বিকল্প আমার হাতে ছিল না। আমার পাশে দাঁড়ানোর জন্যে সমর্থকদের ধন্যবাদ।”

এখনও পর্যন্ত দেশের হয়ে সাতটি এক দিনের ম্যাচ খেলেছেন নবীন। নিয়েছেন ১৪টি উইকেট। ২০১৬-য় বাংলাদেশের বিরুদ্ধে মীরপুরে তাঁর অভিষেক হয়। শেষ বার ২০২১ সালে আবু ধাবিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে শেষ খেলেছেন। গত মরসুমে আইপিএলে লখনউয়ের হয়ে আট ম্যাচে ১১টি উইকেট নিয়েছিলেন। বিশ্বকাপে আফগানিস্তানের প্রথম ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে ৭ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE