Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Aaron Finch

Cricket Australia: আড়াই দশক পরে পাক সফর অস্ট্রেলিয়ার

২০২২ সালের মার্চ-এপ্রিল মাসে অনুষ্ঠিত হবে এই সফর। যেখানে তিনটি টেস্ট, তিনটি ওয়ান ডে ছাড়াও একটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে অস্ট্রেলিয়া।

অ্যারন ফিঞ্চ।

অ্যারন ফিঞ্চ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২১ ০৯:২৭
Share: Save:

প্রায় আড়াই দশক পরে পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলীয় ক্রিকেট দল। শেষ বার ১৯৯৮ সালে পাকিস্তানে গিয়েছিল অস্ট্রেলিয়া। আগামী বছরের মার্চে পাক সফরে যাবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সেখানে টেস্ট, ওয়ান ডে ও টি-টোয়েন্টি—তিন ধরনের ক্রিকেট সিরিজ়েই খেলবে তারা। সোমবার এ খবর জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

জানা গিয়েছে, ২০২২ সালের মার্চ-এপ্রিল মাসে অনুষ্ঠিত হবে এই সফর। যেখানে তিনটি টেস্ট, তিনটি ওয়ান ডে ছাড়াও একটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে অস্ট্রেলিয়া। প্রথম টেস্ট হবে করাচিতে (৩-৭ মার্চ)। পরের দুই টেস্ট হবে রাওয়ালপিন্ডি (১২-১৬ মার্চ) ও লাহৌরে (২১-২৫ মার্চ)। এর পরে তিনটি ওয়ান ডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ লাহৌরেই হবে ২৯ মার্চ থেকে ৫ এপ্রিলের মধ্যে। উল্লেখ্য, মাস খানেক আগেই নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছিল নিউজ়িল্যান্ড ও ইংল্যান্ড। তার পরে অস্ট্রেলিয়ার এই পাক সফরকে বড় সাফল্য হিসেবেই দেখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পিসিবি জানিয়েছে, অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের প্রতিনিধিরা কয়েক দিনের মধ্যেই পাকিস্তানে এসে নিরাপত্তা, করোনা-সুরক্ষা ছাড়াও যাবতীয় ব্যবস্থা খতিয়ে দেখতে কথা বলবেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তা ও প্রাদেশিক প্রশাসকদের সঙ্গে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ও প্রাক্তন ক্রিকেটার রামিজ় রাজা পাকিস্তানের সংবাদমাধ্যমকে বলেছেন, ‍‘‍‘খুশি মনে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে আমাদের দেশে স্বাগত জানাচ্ছি। ব্যক্তিগত ভাবে আমি খুশি ওই সফরে অস্ট্রেলিয়া তিনটি টেস্ট ম্যাচ খেলার কথা জানানোয়। ক্রিকেটপ্রেমীরা টেস্ট ম্যাচ দেখার জন্যই মুখিয়ে থাকেন।’’ যোগ করেছেন, ‍‘‍‘পাকিস্তানের মাটিতে ক্রিকেট খেলা উপভোগের পাশাপাশি এই দেশের মানুষের ভালবাসা, আতিথেয়তার স্বাদও পাবেন অস্ট্রেলীয় ক্রিকেটারেরা। দীর্ঘ সময় অনেকেই এই আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE