Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Minor Rape

জাতীয় দলের অধিনায়ক, আইপিএল খেলা ক্রিকেটারের বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ, তদন্ত শুরু

দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে খেলেছেন এই ক্রিকেটার। ভারত ছাড়া আরও অনেক দেশে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগেও খেলেছেন তিনি। ১৭ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

আইপিএলে খেলা ক্রিকেটারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ।

আইপিএলে খেলা ক্রিকেটারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ। —প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১১:১১
Share: Save:

নেপালের জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সন্দীপ লামিচানের বিরুদ্ধে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ভারতেও পরিচিত নাম লামিচানে। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন তিনি। ধর্ষণের অভিযোগ পাওয়ার পরে ঘটনার তদন্ত শুরু করেছে নেপাল পুলিশ।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ১৭ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে লামিচানের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে কাঠমাণ্ডুর কাছে একটি এলাকায়। কিশোরীর বাবা-মা থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনার তদন্ত শুরু হয়েছে। লামিচানের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হয়েছে কি না তা এখনও জানায়নি পুলিশ। এই বিষয়ে ক্রিকেটারের তরফেও এখনও পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি।

২০১৬ সালে নেপালের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক করা হয় লামিচানেকে। ২০১৮ সালে নেপালের জাতীয় দলে সুযোগ পান তিনি। সে বছরই আইপিএলে দিল্লি ক্যাপিটালস কেনে তাঁকে। লামিচানে নেপালের একমাত্র ক্রিকেটার যিনি আইপিএলে খেলেছেন। দিল্লির হয়ে বিরাট কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে অভিষেক হয় তাঁর। ২০১৮ সালে দিল্লির হয়ে তিন ম্যাচ খেলে পাঁচ উইকেট নেন তিনি। পরের বছর দিল্লির হয়ে ছ’টি ম্যাচ খেলেন লামিচানে। নেন আটটি উইকেট। ২০২০ সালে তাঁকে ছেড়ে দেয় দিল্লি। তার পরে আর আইপিএলে খেলার সুযোগ পাননি লামিচানে।

২০২১ সালে নেপালের জাতীয় দলের অধিনায়ক জ্ঞানেন্দ্র মল্লকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দল থেকে বাদ দেওয়া হয়। সেই জায়গায় দলের অধিনায়ক করা হয় লামিচানেকে। তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগের পরে নেপাল ক্রিকেট বোর্ডের তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

আইপিএল ছাড়াও বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ খেলেছেন লামিচানে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজ ট্রাইডেন্টস, জামাইকা তালাওয়াজ ও সেন্ট কিট্‌স অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস, বিগ ব্যাশে হোবার্ট হারিকেনস ও মেলবোর্ন স্টার্স, বাংলাদেশ প্রিমিয়ার লিগে সিলেট সিক্সার্স, পাকিস্তান ক্রিকেট লিগে লাহৌর কলন্দর্সের হয়ে খেলেছেন এই ডান হাতি স্পিনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE