Advertisement
০১ মে ২০২৪
Asia Cup 2023

আন্তর্জাতিক ম্যাচ খেলার মতো ব্যাট নেই, নেপালের ক্রিকেটারকে সাহায্যের হাত ভারতীয় ব্যবসায়ীর

আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো ব্যাটই নেই নেপালের ললিত রাজবংশীর কাছে। সমাজমাধ্যমে সে কথা জানতে পেরে তাঁকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে চাইলেন ভারতীয় ব্যবসায়ী অনুপম মিত্তল।

Nepal

নেপাল ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৩৭
Share: Save:

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের মতো দলের বিরুদ্ধে খেলেছিল নেপাল। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট খেলার মতো ব্যাটই নেই সেই দলের স্পিনার ললিত রাজবংশীর কাছে। এক সাক্ষাৎকারে সে কথা জানিয়েছিলেন তিনি। সমাজমাধ্যমে সে কথা জানতে পেরে তাঁকে সাহায্যের হাত বাড়িয়ে দিতে চাইলেন ভারতীয় ব্যবসায়ী অনুপম মিত্তল।

এশিয়া কাপে ভারত এবং পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নেমে উইকেট পাননি নেপালের স্পিনার ললিত। তিনি বলেন, “আমার কাছে যে ব্যাট আছে, তা নিয়ে নেটে অনুশীলন করা যায়। কিন্তু আন্তর্জাতিক ম্যাচ খেলার মতো ব্যাট আমার কাছে নেই। ম্যাচে ব্যাট করতে হলে আমি সতীর্থদের ব্যাট নিয়ে খেলি। কুশল ভুরতেলের ব্যাট নিয়েই বেশির ভাগ সময় খেলতে যাই আমি।” ললিতের এই কথা পৌঁছেছে মিত্তলের কাছে। তিনি টুইটে (এখন এক্স) লেখেন, “দয়া করে ললিতের সঙ্গে আমাকে যোগাযোগ করিয়ে দিন কেউ। আমি ক্রিকেট কিট দিতে চাই ওকে।”

নেপালের হয়ে ললিত ২৩টি এক দিনের ম্যাচ এবং ১২টি টি-টোয়েন্টি খেলেছেন। ৩৮টি আন্তর্জাতিক উইকেটও নিয়েছেন তিনি। ২৪ বছরের এই বাঁহাতি স্পিনার পাঁচ বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন। ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন এক বার।

এর আগে জ়িম্বাবোয়ের রায়ান বার্ল পোস্ট করেছিলেন তাঁর দেশের ক্রিকেট বোর্ডের অবস্থা নিয়ে। ছেঁড়া জুতো পরে খেলার কথা বলেছিলেন তিনি। যে পোস্ট দেখে অনেকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন তাঁর দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Nepal Businessman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE