Advertisement
২৬ এপ্রিল ২০২৪
New Zealand

দুরন্ত ফিলিপস, পাকিস্তানকে এক দিনের সিরিজ়‌ে হারিয়ে ভারতে আসছেন উইলিয়ামসনরা

আত্মবিশ্বাসী হয়ে ভারতে খেলতে আসছে কেন উইলিয়ামসনের দল। শুক্রবার করাচিতে নিউ জ়িল্যান্ড জিতেছে ২ উইকেটে। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৮০ রান তোলে পাকিস্তান।

কেন উইলিয়ামসন।

কেন উইলিয়ামসন। ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ২৩:১৯
Share: Save:

এক দিনের সিরিজ়ে পাকিস্তানকে হারিয়ে দিল নিউ জ়িল্যান্ড। আগামী ১৮ জানুয়ারি থেকে ভারতের বিরুদ্ধে তাদের সিরিজ়‌ শুরু। তার আগে আত্মবিশ্বাসী হয়ে খেলতে আসছে কেন উইলিয়ামসনের দল। শুক্রবার করাচিতে নিউ জ়িল্যান্ড জিতেছে ২ উইকেটে। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৮০ রান তোলে পাকিস্তান। জবাবে ২ উইকেট বাকি থাকতেই জেতে নিউ জ়িল্যান্ড।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক বাবর আজম। শুরুতেই ফিরে যান শান মাসুদ। বাবর নিজেও চার রানের বেশি করতে পারেননি। তার উপর, সিরিজ়‌ের তিনটি ম্যাচেই স্টাম্প আউট হলেন তিনি। এক সিরিজ়‌ে সবচেয়ে বেশি স্টাম্পড হওয়ার নিরিখে ওয়াসিম আক্রম, নাসের হুসেনকে ছুঁলেন। তবে প্রাথমিক ধস সামাল দেন ওপেনার ফখর জমান এবং মহম্মদ রিজওয়ান জুটি। তৃতীয় উইকেটে ১৫৪ রানের জুটি গড়েন তাঁরা।

৭৭ রানে রিজওয়ান আউট হয়ে গেলেও ফখর খেলতে থাকেন। শতরান করে আউট হন পাকিস্তানের ওপেনার। এর পরে পাকিস্তানের ইনিংসকে টেনে নিয়ে যান আঘা সলমন। তিনি ৪৫ রান করেন। নির্ধারিত ৫০ ওভারে ২৮০ তোলে পাকিস্তান।

রান তাড়া করতে নেমে কিউয়ি ওপেনার ফিন অ্যালেন ২৫ রানে ফিরে গেলেও নিউ জ়িল্যান্ডের ইনিংস টানতে থাকেন ডেভন কনওয়ে এবং কেন উইলিয়ামসন। দু’জনেই অর্ধশতরান করেন। তার পরে ড্যারিল মিচেল ৩১ রান করেন। এর পরেই দ্রুত কিছু উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নিউ জ়‌িল্যান্ড। এক সময় মনে হচ্ছিল ম্যাচ তাদের হাতের বাইরে চলে যাবে। সেখান থেকে দলকে বাঁচান গ্লেন ফিলিপস। ৪২ বলে ৬৩ রানের মারকুটে ইনিংস খেলে দলকে জিতিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE