Advertisement
০২ মে ২০২৪
Kane Williamson

আইপিএলের চোট সারেনি এখনও, বিশ্বকাপের আগে উইলিয়ামসনকে নিয়ে চিন্তায় নিউ জ়িল্যান্ড

ভারতের মাটিতে বিশ্বকাপে উইলিয়ামসনের খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। আইপিএলে লাগা চোট এখনও সারেনি নিউ জ়িল্যান্ডের ব্যাটারের।

Kane Williamson

কেন উইলিয়ামসন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৬:৪৪
Share: Save:

আইপিএল খেলতে গিয়ে হাঁটুতে চোট পেয়েছিলেন কেন উইলিয়ামসন। নিউ জ়িল্যান্ডের এই ব্যাটারকে নিয়ে চাপে রয়েছে দল। ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপের আগে উইলিয়ামসন সুস্থ হতে পারবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে।

আইপিএলের প্রথম ম্যাচেই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় ক্যাচ ধরতে গিয়ে হাঁটুতে চোট পেয়েছিলেন গুজরাত টাইটান্সের উইলিয়ামসন। তার পরে আর খেলতে পারেননি তিনি। দেশে ফিরে গিয়েছিলেন। সেই চোট এখনও সারেনি তাঁর।

একটি ক্রীড়া ওয়েবসাইটে উইলিয়ামসন বলেছেন, ‘‘প্রতি সপ্তাহে একটু একটু করে সুস্থ হয়ে ওঠার চেষ্টা করছি। আগে চোটের কারণে এত দিন বাইরে থাকতে হয়নি। এ বার সুস্থ হতে সময় বেশি লাগছে। বিশ্বকাপের আগে সুস্থ হয়ে ওঠার চেষ্টা করছি। কিন্তু হাতে সময় কম।’’

শুধু শারীরিক ভাবে নয়, মানসিক ভাবেও নিজেকে ফুরফুরে করার চেষ্টা করছেন নিউ জ়িল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। তিনি বলেছেন, ‘‘ছোট ছোট লক্ষ্য নিয়ে এগোচ্ছি। একটা করে লক্ষ্য পূরণের চেষ্টা করছি। জিম করছি, রিহ্যাব করছি। পরিবারের সঙ্গেও সময় কাটাচ্ছি, যাতে মানসিক চাপ না বাড়ে। ফিজিয়োরা নজরে রেখেছে। কিন্তু এখনও নেটে অনুশীলন শুরু করতে পারিনি।’’

২০১৫ ও ২০১৯ সালে এক দিনের বিশ্বকাপের ফাইনালে উঠেছিল নিউ জ়িল্যান্ড। দু’বারই দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন উইলিয়ামসন। নিউ জ়িল্যান্ডের হয়ে ১৬১টি এক দিনের ম্যাচে ৬৫৫৪ রান করেছেন উইলিয়ামসন। ৪২টি অর্ধশতরান ও ১৩টি শতরান করেছেন তিনি। ভারতের মাটিতে বিশ্বকাপে ভাল ফল করতে হলে উইলিয়ামসনকে দরকার নিউ জ়িল্যান্ডের। কিন্তু তাঁর খেলার সম্ভাবনা নিয়েই বড় প্রশ্নচিহ্ন দেখা দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE