Advertisement
০২ মে ২০২৪
Rachin Ravindra

‘বাড়ি’ ফিরলেন বিশ্বকাপের সফলতম ব্যাটার! নাতির দুরন্ত ফর্মে যেন কারও নজর না লাগে, প্রার্থনায় ঠাকুমা

স্পিনার হিসাবে দলে আসা রাচিনকে এ বারের বিশ্বকাপে সফল ব্যাটার হিসাবে চিনল গোটা বিশ্ব। রাচিন ভারতীয় বংশোদ্ভূত। বেঙ্গালুরুতে তাঁর ঠাকুমা থাকেন। সেই বাড়িতে গিয়েছিলেন কিউই ক্রিকেটার।

rachin ravindra

রাচিন রবীন্দ্র। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১৩:৩৮
Share: Save:

চলতি বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছেন রাচিন রবীন্দ্র। নিউ জ়িল্যান্ডের এই ক্রিকেটার ধারাবাহিক ভাবে রান করছেন। স্পিনার হিসাবে দলে আসা রাচিনকে এ বারের বিশ্বকাপে সফল ব্যাটার হিসাবে চিনল গোটা বিশ্ব। এখনও পর্যন্ত ৫৬৫ রান করে তিনিই ব্যাটারদের তালিকায় শীর্ষে। রাচিন ভারতীয় বংশোদ্ভূত। বেঙ্গালুরুতে তাঁর ঠাকুমা থাকেন। সেই বাড়িতে গিয়েছিলেন কিউই ক্রিকেটার।

শুক্রবার একটি ভিডিয়ো পোস্ট করেছেন রাচিন। সেই ভিডিয়ো পোস্ট করে রাচিন লেখেন, “এমন পরিবার পেয়ে আমি আপ্লুত। ঠাকুমা, ঠাকুরদার আশীর্বাদ আমার সঙ্গে রয়েছে সব সময়। ওদের স্মৃতি সব সময় আমার মনে থাকে।” রাচিনের উপর কারও নজর যাতে না লাগে সেই কারণে ঠাকুমা কিছু রীতি পালন করেছেন।

রাচিন খুবই খুশি বেঙ্গালুরুর বাড়িতে গিয়ে। তিনি বলেন, “বেঙ্গালুরুতে খেলতে পেরে ভাল লাগছে। অদ্ভুত একটা অনুভূতি হচ্ছে। লোকে আমার নাম ধরে চিৎকার করছে। এটা ভুলতে পারব না। ছোটবেলায় এটাই তো স্বপ্ন দেখতাম। খুব ভাল লাগছে। এক বছর আগে জানতাম না বিশ্বকাপ খেলার সুযোগ পাব। ছোটবেলায় ভারতে এসে আমি ক্লাব ক্রিকেটও খেলেছি। সেটা আমাকে খুবই সাহায্য করেছে। এখানে ব্যাট করতে ভাল লাগে। ইতিবাচক ক্রিকেট খেলার পুরস্কার পাচ্ছি।”

এ বারের বিশ্বকাপে রাচিন তিনটি শতরান করেছেন। বেশ কিছু ম্যাচে কেন উইলিয়ামসন খেলেননি। সেই ম্যাচগুলিতে রান করে উইলিয়ামসনের অভাব পূরণ করে দিয়েছেন রাচিন। সেমিফাইনালে খেলার সুযোগ রয়েছে নিউ জ়িল্যান্ডের। ফলে আরও ম্যাচ পাবেন শীর্ষে থাকা রাচিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rachin Ravindra ICC ODI World Cup 2023 New Zealand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE