Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

আবার ধাক্কা নিউ জ়িল্যান্ডের, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার

বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গিয়েছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এ বার নিউ জ়িল্যান্ড হারাল আর এক ক্রিকেটারকে। ইংল্যান্ডের ঘরোয়া প্রতিযোগিতা খেলার সময় চোট পেয়ে আট মাস বাইরে চলে গেলেন অলরাউন্ডার।

new zealand

নিউ জ়িল্যান্ডের এক দিনের ক্রিকেট দল। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১০:৩২
Share: Save:

এক দিনের বিশ্বকাপের আগে আরও বড় ধাক্কা খেল নিউ জ়িল্যান্ড। প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন মাইকেল ব্রেসওয়েল। ডান পায়ের পেশি ছিঁড়ে গিয়েছে তাঁর। ইংল্যান্ডের ঘরোয়া প্রতিযোগিতা টি-টোয়েন্টি ব্লাস্টে উরস্টারশায়ারের হয়ে খেলার সময় চোট পান তিনি। বৃহস্পতিবার অস্ত্রোপচার হবে তাঁর। মাঠে ফিরতে ছয় থেকে আট মাস সময় লাগবে। ফলে কোনও ভাবেই বিশ্বকাপে খেলা হচ্ছে না তাঁর। আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

গত ৯ জুন চোট পেয়েছেন ব্রেসওয়েল। ইয়র্কশায়ারের বিরুদ্ধে ১১ রানে ব্যাট করছিলেন তিনি। হঠাৎ করেই ডান পা ঘুরে গিয়ে মাটিতে পড়ে যান। আর ব্যাট করতে পারেননি। তার পরেই চোটের সম্পর্কে জানা যায়।

হতাশ নিউ জ়িল্যান্ডের কোচ গ্যারি স্টেড। বলেছেন, “চোট পাওয়া ক্রিকেটারের প্রতি আমরা প্রত্যেকে সমব্যথী। বিশেষত যখন বুঝতে পারি সে বিশ্ব পর্যায়ের কোনও প্রতিযোগিতায় খেলতে পারবে না। দলের জন্য মাইকেল অপরিহার্য ছিল। অভিষেকের পর থেকে ১৫ মাস দারুণ ক্রিকেট খেলেছে। ক্রিকেটের তিন ফরম্যাটেই ওর প্রতিভার প্রমাণ আমরা পেয়েছি। বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছিল। ও নিজেও যথেষ্ট হতাশ। তবে এটাও বুঝেছে যে চোট খেলাধুলোরই অঙ্গ।”

৩২ বছরের ব্রেসওয়েল ব্যাটের পাশাপাশি বল হাতেও দক্ষ। গত বছর অভিষেকের পর দেশের হয়ে আটটি টেস্ট, ১৯টি এক দিনের ম্যাচ এবং ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন। গত বারের আইপিএলে আরসিবির হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন। অতীতে দেশের হয়ে তাঁর কাকা জন এবং ভাইপো ডাগ খেলেছেন। মিডল অর্ডারে দ্রুত রান তোলার জন্যে তাঁর উপরেই ভরসা করে নিউ জ়িল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE