Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Neeraj Chopra

বিশ্বকাপের ফাইনালে দেখানোই হয়নি, অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ বিরক্ত আরও এক ঘটনা নিয়ে

বিশ্বকাপ ফাইনালের সময় টিভিতে শাহরুখ খান, রণবীর সিংহ, দীপিকা পাড়ুকোনদের বার বার দেখানো হলেও নীরজকে এক বারও দেখানো হয়নি। যদিও নীরজ সেটার থেকেও বেশি বিরক্ত অন্য একটি বিষয় নিয়ে।

Neeraj Chopra

নীরজ চোপড়া। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৪:৪১
Share: Save:

১৯ নভেম্বর বিশ্বকাপের ফাইনাল দেখতে গিয়েছিলেন নীরজ চোপড়া। অলিম্পিক্সে সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ারকে যদিও সম্প্রচারকারী চ্যানেল দেখায়নি। ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল দেখতে বহু তারকা গিয়েছিলেন। শাহরুখ খান, রণবীর সিংহ, দীপিকা পাড়ুকোনদের টিভিতে বার বার দেখানো হলেও নীরজকে এক বারও দেখানো হয়নি। যদিও নীরজ সেটার থেকেও বেশি বিরক্ত অন্য একটি বিষয় নিয়ে।

বিশ্বকাপের ফাইনালে নীরজকে না দেখানো নিয়ে যদিও সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ার কোনও অভিযোগ নেই। নীরজ বলেন, “আমি যখন খেলব, তখন যেন আমাকে দেখানো হয়। আমি সেটাই চাই। ডায়মন্ড লিগে খেলার সময় দেখানো হয় না। সরাসরি সম্প্রচার না করে পরে দেখানো হয়। সেটাতে আমার খারাপ লাগে। আমদাবাদে তো আমি খেলা দেখতে গিয়েছিলাম। মনের আনন্দে খেলা দেখেছি। ভারত জিতলে আরও ভাল লাগত। আমি চাইনি দর্শক হিসাবে ক্যামেরা আমার দিকে তাক করুক। আমাকে টিভিতে দেখাল কি না সেটা এক বারের জন্যেও মাথায় আসেনি।”

প্রথম বার কোনও ক্রিকেট ম্যাচ মাঠে বসে দেখলেন নীরজ। তিনি বলেন, “প্রথম বার মাঠে গিয়েছিলাম খেলা দেখতে। আমি বিমানে থাকাকালীন ভারত তিন উইকেট হারায়। মাঠে যখন ঢুকলাম, তখন বিরাট কোহলি আর লোকেশ রাহুল ব্যাট করছিল। ক্রিকেট আমি খুব ভাল করে বুঝি না। তবে মনে হল দিনের আলোয় ব্যাট করা খুব সহজ ছিল না। সন্ধ্যেবেলা সহজ হয়ে গিয়েছিল ব্যাট করা। সকলে বিশ্বকাপ খুবই উপভোগ করেছে। তবে অস্ট্রেলিয়া মানসিক ভাবে ভারতের থেকে এগিয়ে ছিল। ওদের আত্মবিশ্বাস বেশি ছিল বলে মনে হল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE