Advertisement
১৯ এপ্রিল ২০২৪
india cricket

India vs South Africa series: অভিমন্যু, ঈশানদের উপরেই নির্ভর করছে কোহলীদের দক্ষিণ আফ্রিকা সফর

করোনার নতুন রূপ ওমিক্রন দক্ষিণ আফ্রিকায় থাবা বসিয়েছে। ভারত এ দলের দক্ষিণ আফ্রিকা সফরের উপর কড়া নজর রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

কোহলীদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

কোহলীদের দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ১৩:০৭
Share: Save:

এখনও অভিমন্যু ঈশ্বরন, ঈশান পোড়েলদের দক্ষিণ আফ্রিকা সফর বাতিল হয়নি। কিন্তু ভারত এ দলের এই সফরের উপর কড়া নজর রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ড। করোনার নতুন রূপ ওমিক্রন দক্ষিণ আফ্রিকায় থাবা বসিয়েছে। এর পরিপ্রেক্ষিতেই এই সিরিজ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। এই সিরিজের উপরেই নির্ভর করছে বিরাট কোহলীদের দক্ষিণ আফ্রিকা সফর হবে কি না।

মঙ্গলবার থেকে ভারত এ এবং দক্ষিণ আফ্রিকা এ দলের মধ্যে দ্বিতীয় বেসরকারি টেস্ট শুরু হওয়ার কথা। সেই টেস্ট এখনও বাতিল হয়নি। বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, ‘গোটা দল জৈব দুর্গে রয়েছে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডও আমাদের সব রকম সাবধানতা অবলম্বনের ব্যাপারে নিশ্চয়তা দিয়েছে। আমাদের একটি দল সারাক্ষণ ওখানকার পরিস্থিতির উপর নজর রাখছে।’

দক্ষিণ আফ্রিকায় অবশ্য অভিমন্যু, ঈশানদের লম্বা সফর করতে হচ্ছে না। তিনটি টেস্টই ব্লুমফন্টেনে হবে। গত সপ্তাহে প্রথম টেস্ট ড্র হয়েছে। মঙ্গলবার দ্বিতীয় টেস্ট শুরু হচ্ছে। শেষ টেস্ট শুরু হবে ৬ ডিসেম্বর।

ভারত এ দলের এই সফর দক্ষিণ আফ্রিকা বোর্ডের কাছে অত্যন্ত গুরত্বপূর্ণ। কারণ এই সিরিজের সাফল্যের উপর ভিত্তি করেই ভারতের সিনিয়র ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর নির্ভর করছে। আগামী ৮ নভেম্বর ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার ‌উদ্দেশে রওনা হবে।

এর আগে দক্ষিণ আফ্রিকা এবং নেদারল্যান্ডসের মধ্যে একদিনের সিরিজ স্থগিত হয়ে গিয়েছে। দক্ষিণ আফ্রিকার উত্তরে অবস্থিত জিম্বাবোয়েতে মহিলাদের ক্রিকেট বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব বাতিল করে দিয়েছে আইসিসি। সেই প্রতিযোগিতায় খেলতে গিয়ে শ্রীলঙ্কা মহিলা দলের ছয় জন ক্রিকেটারের কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছে। অবশ্য এখনও জানা যায়নি, ওমিক্রনের জন্যই তারা করোনা আক্রান্ত হয়েছেন কিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

india cricket South Africa Cricket India A BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE