Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

Omicron in Bangladesh: বাংলাদেশে প্রথম ওমিক্রনের সংক্রমণ, আক্রান্ত জাতীয় দলের দুই মহিলা ক্রিকেটার

বাংলাদেশে দু’ জনের শরীরে কোভিডের নতুন রূপ পাওয়া গিয়েছে। দু’ জনই জাতীয় মহিলা ক্রিকেট দলের সদস্য। সম্প্রতি জিম্বাবোয়ে সফর শেষ করে দেশে ফিরেছেন তাঁরা।

বাংলাদেশে প্রথম ওমিক্রনের সংক্রমণ পাওয়া গেল।

বাংলাদেশে প্রথম ওমিক্রনের সংক্রমণ পাওয়া গেল। প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২১ ২১:১৩
Share: Save:

বাংলাদেশে প্রথম ওমিক্রনের সংক্রমণ পাওয়া গেল। দু’ জনের শরীরে কোভিডের এই নতুন রূপ পাওয়া গিয়েছে। দু’ জনই বাংলাদেশের মহিলা ক্রিকেট দলের সদস্য। সম্প্রতি জিম্বাবোয়ে সফর শেষ করে দেশে ফিরেছেন তাঁরা।

দুই ক্রিকেটারেরই পরিচয় জানানো হয়নি। শুধু বলা হয়েছে একজনের বয়স ২১, আর একজনের ৩০। বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘‘দু’ জনেই একটা হোটেলে নিভৃতবাসে আছেন। দু’ জনেই ভাল আছেন। চিকিৎসকরা আশা করছেন, সপ্তাহ দুয়েকের মধ্যে ওই দুই ক্রিকেটার সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন।’’

তিনি আরও জানিয়েছেন, ওই দু’ জনের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, তাঁদের সবার কোভিড পরীক্ষা হয়েছে। প্রত্যেকের রিপোর্টই নেগেটিভ এসেছে। গোটা দলই নিভৃতবাসে রয়েছে বলে জানান মালেক।

মহিলাদের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে অক্টোবরে জিম্বাবোয়ে গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। যোগ্যতা অর্জন করেই তারা দেশে ফিরেছে। গত ১ ডিসেম্বর দেশে ফেরে দল। ৬ ডিসেম্বর প্রত্যেকের কোভিড পরীক্ষা করা হয়। দু’ জনের শরীরে কোভিডের সংক্রমণ পাওয়া গিয়েছে। পরে জানা যায়, তাঁদের শরীরে ওমিক্রন রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Cricket Omicron COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE