Advertisement
০৫ মে ২০২৪
India vs England

২০০ করেও মিলল না ম্যাচের সেরার পুরস্কার, কী বললেন যশস্বী? কে হলেন সেরা?

যশস্বীর ইনিংসে ভর করেই ৩৯৬ রান তুলেছিল ভারত। কিন্তু টেস্ট জিতেও ম্যাচের সেরা পুরস্কার পেলেন না যশস্বী। তাতে যদিও দুঃখ নেই তরুণ ওপেনারের।

Yashasvi Jaiswal

যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০৯
Share: Save:

বিশাখাপত্তনমে প্রথম ইনিংসে দ্বিশতরান করেছিলেন যশস্বী জয়সওয়াল। তাঁর সেই ইনিংসে ভর করেই ৩৯৬ রান তুলেছিল ভারত। কিন্তু টেস্ট জিতেও ম্যাচের সেরা পুরস্কার পেলেন না যশস্বী। তাতে যদিও দুঃখ নেই তরুণ ওপেনারের। দল জেতায় খুশি যশস্বী।

গত বছর অভিষেক ম্যাচে শতরান করেছিলেন যশস্বী। সে বার ১৭১ রান করে থেমে যেতে হয়েছিল। শনিবার তিনি ২০০ রানের গণ্ডি পার করেন। ২০৯ রান করে দলকে বড় রান তুলতে সাহায্য করেন। ম্যাচ শেষে যশস্বী বলেন, “দারুণ লাগছে। এই জয়টা উপভোগ করছি। দেশের মাটিতে টেস্ট জেতার আনন্দটাই অন্যরকম। আমরা জয়ের প্রক্রিয়ার দিকে বেশি নজর দিই। এ বারে যেমন নজর ছিল ফিল্ডিংয়ের দিকে। সেটা ভাল হয়েছে।”

ইংল্যান্ডের সামনে ৩৯৯ রানের লক্ষ্য রেখেছিল ভারত। চতুর্থ ইনিংসে সেই রান তোলা কঠিন ছিল মানছেন যশস্বীও। তিনি বলেন, “পিচে ফাটল ছিল। বল ঘুরছিল। ফলে চতুর্থ ইনিংসে এই পিচে রান করা সত্যিই খুব কঠিন পরীক্ষা ছিল।” কিন্তু এই পিচে পেসার যশপ্রীত বুমরার সাফল্য পেয়েছেন। ম্যাচে ৯ উইকেট নিয়ে সেরার পুরস্কার পেয়েছেন বুমরাই। তাঁর বোলিং প্রসঙ্গে যশস্বী বলেন, “বুমরা দুর্দান্ত বল করেছে। স্লিপে খুব গতিতে বল আসছিল। স্লিপে দাঁড়িয়ে বুমরার বল ধরা খুব কঠিন হয় অনেক সময় এই গতির জন্য।”

যশস্বী প্রথম ইনিংসে দ্বিশতরান করলেও দ্বিতীয় ইনিংসে করেন মাত্র ১৭ রান। যশস্বী বলেন, “দুটো ইনিংসেই আমি একই ভাবে ব্যাট করার মানসিক প্রস্তুতি নিয়ে নেমেছিলাম। নতুন বলে বড় শট খেলে ইনিংস গড়ার পরিকল্পনা ছিল আমার। প্রথম ইনিংসে ঠিক থাকলেও, দ্বিতীয় ইনিংসে আউট হয়ে গেলাম তাড়াতাড়ি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Team India Yashasvi Jaiswal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE