Advertisement
০১ মার্চ ২০২৪
Pakistan Cricket

এশিয়া কাপ ক্রিকেটের জন্য পাকিস্তানের ১৭ জনের দল ঘোষণা করলেন নির্বাচক ইনজামাম

আফগানিস্তানের বিরুদ্ধে ১৮ জনের দল ঘোষণা করা হয়েছে। সেই দল থেকে সাউদ শাকিলকে বাদ দিয়ে বাকি ১৭ জনকে নিয়ে এশিয়া কাপ খেলবে পাকিস্তান।

inzamum

ইনজামাম উল হক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৮:৩৪
Share: Save:

এশিয়া কাপের দল ঘোষণা করল পাকিস্তান। একই সঙ্গে আফগানিস্তানের বিরুদ্ধে যে তিনটি এক দিনের ম্যাচ খেলবে, সেই দলও ঘোষণা করল তারা। আফগানিস্তানের বিরুদ্ধে ১৮ জনের দল ঘোষণা করা হয়েছে। সেই দল থেকে সাউদ শাকিলকে বাদ দিয়ে বাকি ১৭ জনকে নিয়ে এশিয়া কাপ খেলবে পাকিস্তান। বুধবার প্রধান নির্বাচক ইনজামাম উল হক দল ঘোষণা করলেন।

বাবর আজ়মের নেতৃত্বে এশিয়া কাপে প্রথম ম্যাচ খেলতে নামবে পাকিস্তান। ৩০ অগস্ট সেই ম্যাচ। আফগানিস্তানের বিরুদ্ধে পাকিস্তান তিনটি এক দিনের ম্যাচ খেলবে। সেগুলি হবে ২২ থেকে ২৬ অগস্টের মধ্যে। তার পরেই এশিয়া কাপে নেপালের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে পাকিস্তান। পাকিস্তান দলে রয়েছেন তিন ওপেনার আবদুল্লাহ শাফিক, ফখর জমন এবং ইমাম উল হক। মিডল অর্ডার সামলাবেন বাবর, সলমন আঘা, ইফতিখর আহমেদেরা। উইকেটরক্ষক হিসাবে থাকছেন মহম্মদ রিজওয়ান এবং মহম্মদ হ্যারিস।

পাকিস্তান দলে রাখা হয়েছে চার জন পেসারকে। শাহিন আফ্রিদি ছাড়াও রয়েছেন নাসিম শাহ, মহম্মদ ওয়াসিম জুনিয়র এবং হ্যারিস রউফ। তাঁদের সঙ্গে পেসার অলরাউন্ডার ফাহিম আশরফকেও দলে রাখা হয়েছে। স্পিনারদের মধ্যে রয়েছেন শাদাব খান। তিনি দলের সহ-অধিনায়কও। শাদাব ছাড়াও স্পিনের দায়িত্ব থাকবে মহম্মদ নওয়াজ এবং উসামা মিরের কাঁধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE