Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Cheteshwar Pujara

চার মেরে পুজারার কাছে ক্ষমা চাইলেন পাকিস্তানের ব্যাটার! কেন?

চেতেশ্বর পুজারাদের বিরুদ্ধে ব্যাট করার সময় একটি বলে চার মেরেও ক্ষমা চাইলেন পাকিস্তানের ব্যাটার আজহার আলি। কেন এমনটা করলেন তিনি?

Cheteshwar Pujara

কাউন্টি ক্রিকেটে সাসেক্সের অধিনায়ক ভারতের চেতেশ্বর পুজারা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৬:৫০
Share: Save:

৯১ রানে ব্যাট করার সময় একটি বলে চার মেরে ক্ষমা চাইলেন পাকিস্তানের ব্যাটার আজহার আলি। কাউন্টি ক্রিকেটে ঘটেছে এই ঘটনা। চার মারার পরেও কেন এমনটা করলেন পাক ব্যাটার?

কাউন্টিতে সাসেক্সের বিরুদ্ধে খেলা ছিল উরস্টারশায়ারের। সাসেক্সের অধিনায়ক চেতেশ্বর পুজারা। সেই ম্যাচে উরস্টারশায়ারের দ্বিতীয় ইনিংসে ঘটেছে এই ঘটনা। সাসেক্সের পেসার হেনরি ক্রোকোম্বের হাত থেকে বল ফস্কে যায়। পিচের বাইরে চলে যায় সেই বল। তখন ৯১ রানের মাথায় ব্যাট করছিলেন আজহার। তিনি পিচের বাইরে গিয়ে কভার অঞ্চল দিয়ে সেই বল বাউন্ডারির বাইরে মারেন। কিন্তু তত ক্ষণে আম্পায়ার এসে জানান তিনি ‘ডেড বল’-এর ইঙ্গিত করেছেন। সেটা শুনে ক্ষমা চেয়ে নেন আজহার।

উরস্টারশায়ারের বিরুদ্ধে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন পুজারা। প্রথমে ইনিংসে ২৬৪ রানে অলআউট হয়ে যায় উরস্টারশায়ার। অ্যাডাম হোসে ও ম্যাথু ওয়েট ৫৯ রান করেন। ওলি রবিনসন ৫৯ রান দিয়ে ৭ উইকেটে নেন।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৩৭৩ রান করে সাসেক্স। ১৩৬ রান করেন অধিনায়ক পুজারা। দ্বিতীয় ইনিংসে আজহারের অপরাজিত ১০৩ রানের দৌলতে ৮ উইকেটে ২৫১ রান করে উরস্টারশায়ার। ম্যাচ ড্র হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE