Advertisement
০৬ মে ২০২৪
Pakistan Cricket

এক ওভারে পাঁচ ছক্কা, অন্য বলে কী করলেন পাক ব্যাটার?

ভারতে রমরমিয়ে চলছে আইপিএল। তার মাঝেই পড়শি দেশের একটি খেলায় এক ব্যাটারের তাণ্ডব দেখা গেল। এক ওভারে পাঁচটি ছক্কা মারলেন তিনি। কী হল অন্য বলটিতে?

usman mir

পাক ব্যাটারের দুর্দান্ত কীর্তি। ভাইরাল হয়েছে ভিডিয়ো। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ২০:২৬
Share: Save:

এক ওভারে পাঁচটি ছয় এবং একটি চার। অর্থাৎ ৬ বলে ৩৪ রান। আইপিএল নয়, এই ঘটনা দেখা গেল পাকিস্তানের একটি স্থানীয় প্রতিযোগিতায়। জাতীয় দলের ক্রিকেটার উসমান মির এই কীর্তি গড়েছেন। ২০ ওভারের ম্যাচে তাঁর এই ধ্বংসাত্মক খেলার ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

ঘানি রমজান প্রতিযোগিতায় করাচি ওয়ারিয়র্সের বিরুদ্ধে খেলতে নেমে এই কৃতিত্ব গড়েছেন তিনি। ঘানি ইনস্টিটিউব অফ ক্রিকেট দলের হয়ে খেলতে নেমেছিলেন উসমান। তাঁর মারের দাপটে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৬ রান তোলে ঘানি। ২০ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন তিনি। এই ইনিংস দেখে অনেকেই তাঁকে পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ বলে ডাকতে শুরু করেছেন।

এই ধরনের প্রতিযোগিতা পাকিস্তানে খুবই জনপ্রিয়। মূলত রমজান মাসে এই প্রতিযোগিতা হয়, যা সে দেশের ক্রিকেট ক্যালেন্ডারেও রয়েছে। সারা দেশের বিভিন্ন শহর, জেলা এবং গ্রামে এ ধরনের কয়েকশো প্রতিযোগিতা হয়। বিনিয়োগকারীরাও অঢেল টাকা দিয়ে দল নামার। প্রচুর স্পনসর পাওয়ার লোভে এ ধরনের প্রতিযোগিতার জনপ্রিয়তাও রয়েছে।

পাকিস্তানের আন্তর্জাতিক স্তরের ক্রিকেটাররাও এ ধরনের প্রতিযোগিতায় খেলেন। শাদাব খান, ইহসানুল্লাহ, আজম খান, উসমান কাদির, উমর আকমল, এহসান আলি এবং আবিদ আলিকে অতীতে এ ধরনের প্রতিযোগিতায় খেলতে দেখা গিয়েছে। তবে তাঁরা মূলত বড় ধরনের প্রতিযোগিতাতেই খেলেন।

ঘানি রমজান প্রতিযোগিতাটি একটি ব্যক্তিগত ক্রিকেট প্রতিষ্ঠান পরিচালনা করে। প্রতিটি দলে দু’জন করে আন্তর্জাতিক ক্রিকেটার খেলেন। মোট আটটি দল অংশগ্রহণ করে প্রতিযোগিতায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket six
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE