Advertisement
০২ মে ২০২৪
Pakistan Cricket

এশিয়া কাপের আগে ফর্মে পাক পেসারেরা, ১৪২ রানে আফগানিস্তানকে হারালেন বাবরেরা

এশিয়া কাপের আগে শ্রীলঙ্কার মাটিতে ফর্মে পাকিস্তানের পেসারেরা। দলের বোলারদের দাপটে আফগানিস্তানকে ১৪২ রানের বড় ব্যবধানে হারালেন বাবর আজ়মেরা।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ২২:০৪
Share: Save:

এশিয়া কাপের আগে ফর্মে পাকিস্তানের পেসারেরা। শ্রীলঙ্কার মাটিতে আফগানিস্তানকে ১৪২ রানের বিশাল ব্যবধানে হারালেন বাবর আজ়মেরা। দলের ব্যাটারেরা বড় রান করতে ব্যর্থ হলেও পাকিস্তানের তিন পেসার হ্যারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহের সামনে দাঁড়াতে পারলেন না আফগানিস্তানের ব্যাটারেরা। মাত্র দু’জন আফগান ব্যাটার দু’অঙ্কে পৌঁছতে পেরেছেন।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাবর। কিন্তু শুরুটা ভাল হয়নি পাকিস্তানের। দু’ওভারের মধ্যে ফখর জামান ও বাবর আউট হয়ে যান। তৃতীয় উইকেটে ইমাম উল হকের সঙ্গে জুটি বাঁধেন মহম্মদ রিজওয়ান। পাক উইকেটরক্ষক করেন ২১ রান। মাত্র ৭ রান করে আউট হন আঘা সলমন।

ওপেনার ইমাম ভাল খেলছিলেন। তাঁকে সঙ্গ দেন ইফতিখার আহমেদ ও শাদাব খান। ইমাম অর্ধশতরান করেন। ৬১ রান করে আফগান স্পিনার মহম্মদ নবির বলে আউট হন তিনি। ইফতিখার ৩০ ও শাদাব ৩৯ রান করেন। তাঁর আউট হওয়ার পরে বাকিরা বেশি ক্ষণ টিকতে পারেননি। ৪৭.১ ওভারে ২০১ রানে অল আউট হয়ে য়ায় পাকিস্তান। আফগানিস্তানের হয়ে ৩টি উইকেট নেন মুজিব উর রহমান। নবি ও রশিদ খান ২টি করে এবং ফজলহক ফারুকি ও রহমত শাহ ১টি করে উইকেট নেন।

লক্ষ্য খুব বেশি না হলেও পাক পেসারদের দাপটে শুরু থেকেই ভেঙে পড়ে আফগান ব্যাটিং। শুরুটা করেন শাহিন। পরে যোগ দেন নাসিম ও হ্যারিস। আফগানিস্তানের প্রথম চার ব্যাটারের মধ্যে ইব্রাহিম জাদরান, রহমত ও হাসমাতুল্লা শাহিদি শূন্য রানে ফেরেন। একমাত্র রহমানুল্লা গুরবাজ় ১৮ ও আজ়মাতুল্লা ওমরজাই ১৬ রান করেন। দলের পাঁচ ব্যাটার খাতা খুলতে পারেননি।

মাত্র ১৯.২ ওভারে ৫৯ রানে অল আউট হয়ে যায় আফগানিস্তান। পাক পেসারদের মধ্যে হ্যারিস ৫টি উইকেট নেন। শাহিন ২টি ও নাসিম ১টি উইকেট পান। ১টি উইকেট যায় স্পিনার শাদাবের ঝুলিতে। ১৪২ রানে ম্যাচ জিতে সিরিজ়ের শুরুটা ভাল করলেন বাবরেরা। ১-০ এগিয়ে গেলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE