Advertisement
০৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে আবার নজির, মঙ্গলবার ১২ বছর আগের রেকর্ড ভাঙল বাবরের পাকিস্তান

মঙ্গলবার বিশ্বকাপে পাকিস্তান মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা। সেই ম্যাচে তৈরি হল নতুন রেকর্ড, যা আগে কোনও দিন বিশ্বকাপে দেখা যায়নি। কী রেকর্ড গড়ল পাকিস্তান?

cricket

পাকিস্তানের জয়ের নায়ক মহম্মদ রিজওয়ান। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১০:৫৭
Share: Save:

বিশ্বকাপে আবার নজির। এ বার পাকিস্তানের হাত ধরে। মঙ্গলবার হায়দরাবাদে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৪৫-এর কাছাকাছি রান তাড়া করে জিতেছে পাকিস্তান। বিশ্বকাপে এত বেশি রান তাড়া করে জেতার নজির আর নেই। ফলে বাবর আজমের দল নতুন নজির তৈরি করেছে।

এর আগের রেকর্ডটাও হয়েছিল ভারতেই। ১২ বছর আগের বিশ্বকাপে। ২০১১ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩২৮ রান তাড়া করে জিতেছিল আয়ারল্যান্ড। তার আগে ২০১৯ সালে টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩২২ রান তাড়া করে জিতেছিল বাংলাদেশ। চতুর্থ স্থানেও বাংলাদেশ। তারা ২০১৫ সালে স্কটল্যান্ডের বিরুদ্ধে ৩১৯ তাড়া করে জিতেছিল। ১৯৯২ সালে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ৩১৩ রান তাড়া করে জিতেছিল শ্রীলঙ্কা।

মঙ্গলবার পাকিস্তানের বিরুদ্ধে আগে ব্যাট করে ৩৪৪-৯ তোলে শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস এবং সাদিরা সমরবিক্রম শতরান করেন। কিন্তু পাকিস্তান হাল ছাড়েনি। তারাও জোড়া শতরান উপহার দেয়। আবদুল্লাহ শফিকের পর শতরান করেন মহম্মদ রিজওয়ান। পাকিস্তানের উইকেটকিপার পায়ের পেশিতে টান ধরার পরেও যে ভাবে ব্যাট করেছেন শেষ পর্যন্ত তা অনেকেরই মন জয় করে নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE