Advertisement
১১ মে ২০২৪
Kohli-Babar

বিরাট কোহলী, না বাবর আজম! ভাল ক্রিকেটার কে? জবাবে কী বললেন পাকিস্তানের কোচ সাকলিন

বর্তমানে সেরা ক্রিকেটার কে? বিরাট কোহলী না বাবর আজম? এই প্রশ্ন করা হয়েছিল পাকিস্তানের কোচ সাকলিন মুস্তাকের কাছে। জবাবে কী বললেন তিনি?

কোহলী ও বাবরের মধ্যে কাকে সেরা বাছলেন পাকিস্তানের কোচ।

কোহলী ও বাবরের মধ্যে কাকে সেরা বাছলেন পাকিস্তানের কোচ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১৫:৩৯
Share: Save:

বিরাট কোহলী, না বাবর আজম? কে ভাল ক্রিকেটার? এই বিতর্কে এ বার মুখ খুললেন পাকিস্তানের কোচ সাকলিন মুস্তাক। তিনি বাবরের নাম করলেন। কিন্তু সেই সঙ্গে এ-ও জানালেন যে কোহলী তাঁর খুব পছন্দের এক জন ক্রিকেটার।

কোহলী-বাবরের মধ্যে কে সেরা, সেই প্রশ্নে দ্বিধাবিভক্ত ক্রিকেটদুনিয়া। সমর্থকরা তো বটেই, প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে দু’টি ভিন্ন মত দেখা যায়। সেই একই প্রশ্ন করা হয়েছিল সাকলিনকে। জবাবে তিনি বলেন, ‘‘আমি বাবরের নাম বলব। কিন্তু কোহলী আমার হৃদয়ের খুব কাছে রয়েছে। ও আমার খুব পছন্দের ক্রিকেটার।’’

কিছু দিন আগে শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার সনৎ জয়সূর্যকে এই একই প্রশ্ন করা হয়েছিল। জবাবে তিনি বলেছিলেন, ‘‘আমি কোহলীকে বেশি পছন্দ করি। ও বর্তমানে বিশ্বের সেরা ক্রিকেটার। কোহলী আমার ছেলেরও খুব পছন্দের ক্রিকেটার।’’

সমর্থকরা যতই দুই ক্রিকেটারকে নিয়ে তর্ক করুক না কেন, কোহলী ও বাবর দু’জন একে অপরকে খুব সম্মান করেন। কোহলী যখন খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলেন, তখন বাবর তাঁর হয়ে মুখ খুলেছিলেন। জানিয়েছিলেন, তাঁর বিশ্বাস, খুব তাড়াতাড়ি খারাপ সময় কাটিয়ে উঠবেন কোহলী।

সম্প্রতি বাবরের প্রশংসা শোনা গিয়েছে কোহলীর মুখে। তিনি বলেছেন, ‘‘বাবর খুব ভাল মানুষ। ওর সঙ্গে কথা বলতে ভাল লাগে। আমি ওকে খুব সম্মান করি। ২০১৯ সালের বিশ্বকাপে আমাদের খেলার পরে বাবর এসে আমার সঙ্গে কথা বলেছিল। ও সব সময় শিখতে চায়। এটা ওর সব থেকে ভাল গুণ।’’

এ বারের এশিয়া কাপে অবশ্য সম্পূর্ণ দু’রকমের ছবি দেখা গিয়েছে। এক দিকে এখনও পর্যন্ত প্রতিযোগিতার সর্বোচ্চ রানের মালিক কোহলী। পাঁচ ম্যাচে ৯২ গড়ে ২৭৬ রান করেছেন তিনি। দু’টি অর্ধশতরান ও একটি শতরান করেছেন। সর্বোচ্চ অপরাজিত ১২২। অন্য দিকে বাবরের ব্যাটে রান নেই। পাঁচ ম্যাচে মাত্র ৬৩ রান করেছেন তিনি। গড় ১২.৬৭। সর্বোচ্চ রান ৩০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE