Advertisement
২০ এপ্রিল ২০২৪
Babar Azam

আফ্রিদিকে ছাঁটাই, বাবরদের পাকিস্তান দল বেছে নেওয়ার দায়িত্ব নতুন লোকের হাতে

সোমবার রাতের দিকে এই বদল করা হয়েছে। রশিদকে নির্বাচক কমিটির প্রধান করেছেন বোর্ড প্রধান নাজাম শেঠি। কমিটির বাকি সদস্যদের নাম এখনও জানানো হয়নি।

প্রাক্তন ক্রিকেটার হারুন রশিদ এ বার থেকে বাবর আজমদের দল বেছে নেবেন।

প্রাক্তন ক্রিকেটার হারুন রশিদ এ বার থেকে বাবর আজমদের দল বেছে নেবেন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৩ ১৯:৫৩
Share: Save:

শাহিদ আফ্রিদিকে সরিয়ে দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কিছু দিন আগে অন্তর্বর্তীকালীন মুখ্য নির্বাচক করা হয়েছিল তাঁকে। সেই দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বেছে নেওয়া হয়েছে পূর্ণ সময়ের মুখ্য নির্বাচক। প্রাক্তন ক্রিকেটার হারুন রশিদ এ বার থেকে বাবর আজমদের দল বেছে নেবেন।

সোমবার রাতের দিকে এই বদল করা হয়েছে। রশিদকে নির্বাচক কমিটির প্রধান করেছেন বোর্ড প্রধান নাজাম শেঠি। কমিটির বাকি সদস্যদের নাম এখনও জানানো হয়নি। গত ২২ ডিসেম্বর রশিদকে ১৪ জনের ক্রিকেট পরিচালন সমিতিতে রাখা হয়েছিল। প্রধানমন্ত্রী শাহবাজ় শরিফ এই নির্দেশ দিয়েছিলেন। তবে শেঠি জানিয়েছেন, মুখ্য নির্বাচক হওয়ার পর সেই কমিটি থেকে পদত্যাগ করেছেন রশিদ।

দেশের হয়ে ২৩টি টেস্ট এবং ১২টি এক দিনের ম্যাচ খেলেছেন রশিদ। গত বছর পিসিবি-র উৎকর্ষ কেন্দ্রের ডিরেক্টর পদ থেকে অবসর নেন তিনি। এর আগেও মুখ্য নির্বাচকের ভূমিকা পালন করেছেন। সিনিয়র এবং জুনিয়র দলের ম্যানেজার এবং হেড কোচ হয়েছেন। শেঠি জানিয়েছেন, আফ্রিদিকে দীর্ঘ মেয়াদের জন্যে চেয়েছিলেন তাঁরা। কিন্তু প্রাক্তন অলরাউন্ডার রাজি না হওয়ায় তাঁকে বদলানো হল।

শেঠি আরও জানিয়েছেন, কোচ করে আনার জন্য মিকি আর্থারের সঙ্গে কথাবার্তা চালিয়ে যাওয়া হচ্ছে। বলেছেন, “মিকির সঙ্গে এখনও কথা চলছে। ৯০ শতাংশ আলোচনা শেষ। অনেক বিষয় নিয়ে কথা হয়েছে। আশা করি আগামী কয়েক দিনের মধ্যে ভাল খবর দিতে পারব। মিকি কোচ হলে ও নিজেই দল তৈরি করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam PCB Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE