Advertisement
১৭ জুন ২০২৪
Pakistan Cricket Team

আবার বিতর্ক পাকিস্তান ক্রিকেটে, নাটকের মধ্যে দিয়ে বাবরদের বিশ্বকাপের দল ঘোষণা

পাকিস্তান ক্রিকেটে আবার বিতর্ক। শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা হওয়ার কথা ছিল। নাটকের মধ্যে দিয়ে হল সেই দল ঘোষণা।

cricket

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ২১:১১
Share: Save:

বিতর্ক থামার নাম নিচ্ছে না পাকিস্তান ক্রিকেটে। শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা হওয়ার কথা ছিল। দল ঘোষণার দায়িত্ব ছিল নির্বাচকদের হাতে। কিন্তু প্রথমে তা হতে দেননি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি। পরে অবশ্য ১৫ সদস্যের দল ঘোষণা করেন নির্বাচকেরা।

পাকিস্তানের এক সংবাদমাধ্যম জানিয়েছে, বিশ্বকাপের দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের নাম নিয়ে কোনও প্রশ্ন ছিল না নকভির। কিন্তু দল ঘোষণার আগে তাঁর সঙ্গে বৈঠক করেননি নির্বাচকেরা। সেই কারণে রাগ হয় নকভির। তাই সাংবাদিক বৈঠকে বন্ধ করে দেন তিনি।

পরে শুক্রবার রাতের দিকে দল ঘোষণা করেন নির্বাচকেরা। অধিনায়ক বাবর আজ়ম। দলে ফখর জমান, মহম্মদ রিজ়ওয়ান, শাহিন শাহ আফ্রিদির মতো অভিজ্ঞ ক্রিকেটারদের পাশাপাশি নাসিম শাহ, সাইম আয়ুবের মতো তরুণেরা রয়েছেন। দীর্ঘ দিন পরে জাতীয় দলে ফেরা মহম্মদ আমিরকেও রাখা হয়েছে বিশ্বকাপের দলে।

২ জুন থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। এ বার খেলা হবে ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায়। বিশ্বকাপে পাকিস্তানের গ্রুপ রয়েছে ভারত, কানাডা, আমেরিকা ও আয়ারল্যান্ড। ৬ জুন আমেরিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবেন বাবরেরা। ৯ জুন ভারতের বিরুদ্ধে খেলবেন তাঁরা।

পাকিস্তানের বিশ্বকাপের দল— বাবর আজ়ম (অধিনায়ক), আব্রার আহমেদ, আজ়ম খান, ফখর জমান, হ্যারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মহম্মদ আব্বাস আফ্রিদি, মহম্মদ আমির, মহম্মদ রিজ়ওয়ান, নাসিম শাহ, সাইম আয়ুব, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসমান খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE