Advertisement
০৫ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বাবরদের হারে নড়েচড়ে বসছে পাক বোর্ড, দেওয়া হতে পারে কড়া দাওয়াই, আসরে ছয় প্রাক্তন

বিশ্বকাপে টানা তিনটি ম্যাচ হেরেছে পাকিস্তান। এই পরিস্থিতিতে কী ভাবে দল ঘুরে দাঁড়াবে, তা নিয়ে চিন্তায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জ়াকা আশরফ।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৬:৪৯
Share: Save:

বিশ্বকাপে ভারতের মাটিতে টানা তিনটি ম্যাচ হেরেছে পাকিস্তান। এই পরিস্থিতিতে কী ভাবে দল ফিরবে তা নিয়ে চিন্তায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জ়াকা আশরফ। পরিস্থিতি সামলাতে প্রাক্তন ক্রিকেটারদের দ্বারস্থ হয়েছেন তিনি।

মঙ্গলবার লাহোরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম উল হক এবং দুই প্রাক্তন ক্রিকেটার মহম্মদ ইউসুফ ও আকিব জাভেদের সঙ্গে কথা বলেছেন আশরফ। ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিস, সাকলিন মুস্তাক ও উমর গুল— এই চার প্রাক্তন ক্রিকেটারের সঙ্গেও দেখা করতে চান পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান।

আশরফের এই আলোচনার প্রধান উদ্দেশ্য পাকিস্তানের সমস্যার সমাধান খোঁজা। এই প্রসঙ্গে আশরফ বলেন, ‘‘এই সব ক্রিকেটার দীর্ঘ দিন পাকিস্তানের সেবা করেছে। বিশ্ব মঞ্চে পাকিস্তানকে সাফল্য এনে দিয়েছে। কঠিন পরিস্থিতিতে পড়লে কী ভাবে সেখান থেকে বার হয়ে আসতে হয় তা ওরা খুব ভাল ভাবে জানে। আশা করছি এই আলোচনা থেকে কিছু বিষয় উঠে আসবে যা বাবরদের সাহায্য করবে।’’

ভারতের মাটিতে পাকিস্তানের খেলায় খুশি নন প্রাক্তন ক্রিকেটারের। ওয়াসিম, ওয়াকারেরা প্রকাশ্যে বাবরের অধিনায়কত্বের সমালোচনা করেছেন। বিশ্বকাপে ভারতের কাছে টানা আট বার হারতে হয়েছে পাকিস্তানকে। গত ম্যাচে আফগানিস্তানও তাদের হারিয়েছে। যা পরিস্থিতি তাতে বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে হলে বাকি চার ম্যাচের প্রত্যেকটি জিততে হবে বাবরদের। তার পরেও তাকিয়ে থাকতে হবে অন্য দলের ফলের দিকে। এই পরিস্থিতিতে প্রাক্তনদের দ্বারস্থ হলেন আশরফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE