Advertisement
০৫ মে ২০২৪
Jay Shah

এশিয়া কাপের প্রথম ম্যাচ দেখতে পাকিস্তানে আমন্ত্রণ, যাবেন কি ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ?

এশিয়া কাপ শুরু হবে ৩০ অগস্ট থেকে। যে প্রতিযোগিতার প্রথম ম্যাচ পাকিস্তানের মুলতানে। সেই ম্যাচের জন্যই আমন্ত্রণ জানানো হয়েছে জয় শাহকে।

Jay Shah

জয় শাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১০:১৮
Share: Save:

এশিয়া কাপের ম্যাচ দেখতে পাকিস্তানে আমন্ত্রণ জানানো হয়েছে জয় শাহকে। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবকে আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড। এশিয়া কাপ শুরু হবে ৩০ অগস্ট থেকে। যে প্রতিযোগিতার প্রথম ম্যাচ পাকিস্তানের মুলতানে। সেই ম্যাচের জন্যই আমন্ত্রণ জানানো হয়েছে জয়কে।

পাকিস্তানের ক্রিকেট বোর্ড জানিয়েছে, এশিয়ার ক্রিকেট কাউন্সিলের সঙ্গে যুক্ত থাকা সব বোর্ডের কর্তাদের নিমন্ত্রণ করেছে তারা। তাই আমন্ত্রণ পেয়েছেন বিসিসিআই সচিব জয়। এক সূত্রের খবর, ডারবানে আইসিসি-র বৈঠকের সময় জয়কে মৌখিক ভাবে আমন্ত্রণ জানিয়েছিলেন, পাকিস্তান বোর্ডের প্রধান জ়াকা আশরফ। সেই আমন্ত্রণ এ বার সরকারি ভাবে করা হয়েছে জয়কে। পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে জানানো হয়েছে যে, জয় সেই আমন্ত্রণ গ্রহণ করেছেন। যদিও ভারতীয় বোর্ডের তরফে তা অস্বীকার করা হয়েছে।

এ বারের এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তান। কিন্তু ভারতীয় বোর্ডের সচিব জয় গত বছর জানিয়ে দিয়েছিলেন, রোহিত শর্মারা পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না। এশিয়া কাপ অন্য দেশে হবে বলেও ঘোষণা করে দিয়েছিলেন জয়, যিনি এশিয়ার ক্রিকেট কাউন্সিলের প্রধান। তাঁর এই বক্তব্য স্বাভাবিক ভাবেই ভাল লাগেনি পাকিস্তানের। তারা হুমকি দেয় যে, ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না গেলে, বাবর আজ়মদের বাদ দিয়ে বিশ্বকাপ আয়োজন করতে হবে ভারতকে।

যদিও শেষ পর্যন্ত এশিয়া কাপ আয়োজন করছে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। রোহিতদের সব ম্যাচ হবে শ্রীলঙ্কায়। এশিয়া কাপের প্রথম ম্যাচ হবে পাকিস্তানে। মোট চারটি ম্যাচ হবে বাবরদের দেশে। বাকি সব ম্যাচ শ্রীলঙ্কায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jay Shah BCCI PCB Asia Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE