Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

বাবরদের বিশ্বকাপ খেলতে আসা নিয়ে চূড়ান্ত নাটক, ভিসা পাওয়ার খবর অস্বীকার করল পাকিস্তান

পাকিস্তান দল ভারতে খেলতে আসার অনুমতি পেয়েছে কি না তা এখনও পরিষ্কার নয়। আইসিসির তরফে জানানো হয় যে বাবরেরা ভিসা পেয়ে গিয়েছেন। কিন্তু সে কথা স্বীকার করেনি পাকিস্তান।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩৭
Share: Save:

পাকিস্তানের ভিসা পাওয়া নিয়ে চূড়ান্ত নাটক। সোমবার প্রথমে জানা গিয়েছিল যে, ভিসা পায়নি পাকিস্তান। পরে জানা যায় শেষ মুহূর্তে ভারতে বিশ্বকাপ খেলতে আসার ভিসা পেয়েছে তারা। সে কথা জানায় আইসিসিও। কিন্তু পাকিস্তানের তরফে ভিসা পাওয়ার কথা স্বীকার করা হয়নি।

বেশ কিছু দিন ধরেই ভিসা সমস্যায় ভুগছিল পাকিস্তান। বিশ্বকাপ খেলতে আসবেন বাবরেরা। অন্য সব দেশ ভিসা পেলেও পাকিস্তানের পেতে দেরি হয়। আইসিসির এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, “পাকিস্তান ভিসা পেয়ে গিয়েছে।” যদিও পাকিস্তানের তরফে এখনও ভিসা পাওয়ার কথা স্বীকার করা হয়নি। পাক বোর্ডের মুখপাত্র উমর ফারুক বলেন, “ভিসা দেওয়া হয়েছে বলে এখনও ভারতীয় দূতাবাস থেকে কেউ কিছু জানাননি। আমাদের দলের এক জনকে ওখানে রয়েছেন।”

ভিসা সমস্যার কারণে দুবাই গিয়ে বিশেষ প্রস্তুতিও করতে পারেননি বাবরেরা। দুবাইয়ে দু’দিন থাকার কথা ছিল পাকিস্তানের। কিন্তু সেটা হয়নি। বুধবার লাহোর থেকে দুবাই গিয়ে হায়দরাবাদে আসবে পাকিস্তান। সেখানে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শুক্রবার প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাবরদের।

সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে আইসিসির কাছে অভিযোগ জানানো হয়। তার পরেই ভিসা সমস্যা মিটেছে বলে সূত্রের খবর। সোমবার শেষ মুহূর্তে ভিসার অনুমতি পাওয়া গিয়েছে বলে জানায় আইসিসি।

শুরুতে ভিসা না পাওয়ায় পাকিস্তানের প্রস্তুতিতে প্রভাব পড়েছে। দুবাই গিয়ে দলের বিশেষ প্রস্তুতির পরিকল্পনা বাতিল করতে হয়েছে পাকিস্তানকে। ৫ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। ভারতে খেলতে আসার ভিসার জন্য এখনও অপেক্ষায় ছিলেন বাবরেরা। বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা তাদের। প্রথম প্রস্তুতি ম্যাচ ২৯ সেপ্টেম্বর। নিউ জ়িল্যান্ডের সঙ্গে সেই ম্যাচ খেলতে হায়দরাবাদে আসার কথা বাবরদের।

বাবরদের পরিকল্পনা ছিল আগে দুবাই যাওয়ার। সেখানে দলের মধ্যে সঙ্গতি বৃদ্ধি করার জন্য যেতেন তাঁরা। দু’দিন সেখানে কাটিয়ে তার পর হায়দরাবাদ আসার কথা পাকিস্তান দলের। কিন্তু ভিসা পেতে দেরি হওয়ায় দুবাইয়ে আর সময় কাটানোর সুযোগ পাবেন না তারা। লাহোর থেকে ২৭ সেপ্টেম্বর দুবাই যাবেন বাবরেরা। সেখান থেকে হায়দরাবাদ চলে আসবেন। কিন্তু সোমবার পর্যন্ত ভিসার অপেক্ষায় তাঁরা। মাঝে আর এক দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE