Advertisement
০৪ মে ২০২৪
Asia Cup 2023

ভারতের কাছে ২২৮ রানে হারার পরেই দুই জোরে বোলারকে ডাক পাকিস্তানের, কারা এলেন দলে?

পাকিস্তানের দুই জোরে বোলার শাহনাওয়াজ দাহানি এবং জমন খানকে শ্রীলঙ্কায় নিয়ে যাওয়া হয়েছে। ভারতের বিরুদ্ধে ম্যাচে চোট পান নাসিম শাহ এবং হ্যারিস রউফ। তাঁরা যদি খেলতে না পারেন তাহলেই তাঁদের নেওয়া হবে।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১২:৪১
Share: Save:

ভারতের বিরুদ্ধে হারের পরেই দুই তরুণ পেসারকে শ্রীলঙ্কায় ডেকে পাঠাল পাকিস্তান। শাহনাওয়াজ দাহানি এবং জমন খানকে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের এখনও দলের সঙ্গে যুক্ত করা হয়নি। ভারতের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পাওয়া নাসিম শাহ এবং হ্যারিস রউফ যদি খেলতে না পারেন তাহলেই তাঁদের নেওয়া হবে।

ভারতের বিরুদ্ধে রবিবার খেলার সময় চোট পেয়েছিলেন রউফ। সোমবার তিনি আর খেলতে পারেননি। পাকিস্তান দলের কোচ মর্নি মর্কেল বলেন, “রউফের পেশিতে টান লেগেছে। এই ম্যাচে বল করতে পারবে না ও।” রবি ও সোমবার মিলিয়ে ভারত-পাকিস্তান ম্যাচ হয়। রবিবার রউফ পাঁচ ওভার বল করেছিলেন। সোমবার তাঁর সেই বাকি পাঁচ ওভার করেন ইফতিখর আহমেদ।

চোট পেয়েছেন নাসিমও। ৪৯তম ওভারে বল করার সময় ডানকাঁধে চোট পান পাক পেসার। দু’বল করে মাঠ ছাড়েন তিনি। তাঁর সেই ওভার শেষ করেন ইফতিখর। দলের এই দুই পেসার ব্যাট করতেও নামেননি।

বিশ্বকাপের আগে নাসিম এবং রউফকে নিয়ে ঝুঁকি নিতে রাজি নয় পাকিস্তান। সেই কারণেই তরুণ দুই পেসারকে নিয়ে যাওয়া হয়েছে। পাকিস্তানের তরফে বলা হয়েছে, “পরের মাসে বিশ্বকাপ। সেই কথা মাথায় রেখেই দুই তরুণ বোলারকে নিয়ে আসা হয়েছে। রউফ এবং নাসিমের উপর নজর রাখা হচ্ছে। যদি একান্তই তাঁরা খেলতে না পারেন তাহলে দাহানি এবং জমনকে দলে নেওয়া হবে।” দুই তরুণ পেসারের পাকিস্তানের হয়ে অভিষেক হয়েছে। পাকিস্তান সুপার লিগে ভাল খেলার কারণে আন্তর্জাতিক দলে সুযোগ পেয়েছিলেন তাঁরা। যদিও নিয়মিত দলে জায়গা হয় না তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE