Advertisement
১৭ জুন ২০২৪
Pakistan Cricket

শরীরে ওজন নিয়ে কটাক্ষ, সতীর্থকে ‘অপমান’-এর জবাব দিলেন পাকিস্তানের ক্রিকেটার

পাকিস্তানের জার্সি গায়ে অভিষেকের পর থেকেই সমালোচনার শিকার হয়ে চলেছেন আজম খান। তাঁর ওজন এবং খারাপ পারফরম্যান্সের কারণে কথা শুনতে হচ্ছে। তা নিয়ে প্রশ্ন তোলায় এক সাংবাদিকের উপর রেগে গেলেন ফখর জমান।

cricket

ইংল্যান্ডের বিরুদ্ধে উইকেটের পর পাকিস্তানের ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৪ ১৯:৪৮
Share: Save:

পাকিস্তানের জার্সি গায়ে খেলতে নামার পর থেকেই সমালোচনার শিকার হচ্ছেন আজম খান। তাঁর ১৩০ কেজি ওজন এবং ব্যাট হাতে খারাপ পারফরম্যান্সের কারণে কথা শুনতে হচ্ছে। এ বার সেই প্রসঙ্গে এক সাংবাদিকের উপর রেগে গেলেন ফখর জমান। ওই সাংবাদিককে পাল্টা আক্রমণ করলেন তিনি।

দেশ-বিদেশের টি-টোয়েন্টি লিগে সাফল্যের সঙ্গে খেললেও পাকিস্তানের জার্সি গায়ে খেলতে পারছেন না প্রাক্তন ক্রিকেটার মইন খানের ছেলে আজম। ১২টি ম্যাচে মাত্র ৮৮ রান করেছেন। সেই প্রসঙ্গ তুলে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের পর এক সাংবাদিক ফখরকে প্রশ্ন করেছিলেন, আজমের মতো ‘আনফিট’ ক্রিকেটারকে বাদ দিয়ে কোনও নতুন ক্রিকেটারকে দলে নেওয়া উচিত কি না।

প্রশ্ন শুনেই রেগে যান ফখর। তিনি বলেন, “আপনি যদি দল বানান সেখানে আজমকে রাখবেন না। এটা তো আপনার দল নয়। এটা বেছেছেন গ্যারি কারস্টেন এবং বাবর আজম। আপনি যা বলেছেন সেটা একজন ক্রিকেটারের পক্ষে অপমানজনক। কী ভাবে দলে ও জায়গা করে নিয়েছে সেটা আপনার মাথায় রাখা উচিত। সিপিএলে ভাল খেলার জন্যই ওকে নেওয়া হয়েছে।”

তিনি আরও বলেন, “আজম কী ভাবে প্রথম একাদশে জায়গা করেছে তা নিয়ে আপনার একটু গবেষণা করা উচিত। আমিও তো বলতে পারি আপনি কারও তাবেদারি করে এখানে এসেছেন। তাই সাংবাদিক বৈঠকে আসার আগে একটু গবেষণা করুন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE