Advertisement
০৩ মে ২০২৪
Virat Kohli

Asia Cup 2022: এশিয়া কাপে পাকিস্তানের কাঁটা সেই কোহলীই! বাবরদের সতর্ক করছেন পাক ক্রিকেটার

এশিয়া কাপে বিরাট কোহলীকে হাল্কা ভাবে না নেওয়ার পরামর্শ দিয়েছেন পাক ক্রিকেটার ইয়াসির শাহ। বাবর আজমদের সতর্ক করেছেন তিনি।

ভারতীয় জার্সিতে বিরাট কোহলী।

ভারতীয় জার্সিতে বিরাট কোহলী। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১১:২৫
Share: Save:

প্রায় তিন বছর ব্যাটে বড় রান নেই। টি-টোয়েন্টি ক্রমতালিকায় নেমে গিয়েছেন ৩২ নম্বরে। তবু সেই বিরাট কোহলীকেই ভয় পাচ্ছেন ইয়াসির শাহ। পাক স্পিনার সতর্ক করেছেন বাবর আজমদের। তাঁর পরামর্শ, এশিয়া কাপে কোহলীকে যেন হাল্কা ভাবে না নেয় পাকিস্তান। কারণ, যে কোনও দিন বড় রান করতে পারেন তিনি।

পাকিস্তানের টেস্ট দলের নিয়মিত সদস্য ইয়াসির একটি টেলিভিশন চ্যানেলে বলেছেন, ‘‘আমি বাবরদের বলব কোহলীকে হাল্কা ভাবে না নিতে। হতে পারে অনেক দিন ধরে ও রান পাচ্ছে না। কিন্তু কোহলী বিশ্বমানের ক্রিকেটার। তাই যে কোনও দিন ও রানে ফিরতে পারে।’’

পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে কোহলীর রেকর্ড খুব ভাল। বাবরদের বিরুদ্ধে সাত ইনিংসে ৭৭.৭৫ গড়ে ৩১১ রান করেছেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে এক মাত্র কোহলীরই টি-টোয়েন্টিতে ৩০০-র বেশি রান রয়েছে। এই রানের খরার মধ্যেও গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে অর্ধশতরান করেছিলেন তিনি। যদিও তাতে লজ্জার হার বাঁচাতে পারেনি ভারত।

এশিয়া কাপের আগে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে ভারত। চোটের কারণে ছিটকে গিয়েছেন পাকিস্তানের বাঁ হাতি পেসার শাহিন শাহ আফ্রিদি। গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ওভারে রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে আউট করে ভারতকে বড় ধাক্কা দিয়েছিলেন তিনি। পরে কোহলীর উইকেটও নিয়েছিলেন শাহিন। তিনি না থাকায় আত্মবিশ্বাস খানিকটা বাড়বে ভারতীয় ব্যাটারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE