Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

পাকিস্তান দলে গোলমাল, দলের সঙ্গে গেলেনই না ব্যাটিং কোচ

পাকিস্তানের প্রধান কোচ আব্দুর রেহমান। তিনিও অন্তর্বর্তিকালীন কোচ। ১৩ মার্চ ইউসুফের নাম ঘোষণা করা হয় অন্তর্বর্তিকালীন ব্যাটিং কোচ হিসাবে। কিন্তু পরের দিনই পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজম শেঠী একটি টুইট করেন।

Team Pakistan

আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে যাবে পাকিস্তান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৯:২৩
Share: Save:

পাকিস্তান দলে মহম্মদ ইউসুফের ভূমিকা ঠিক কী? প্রথমে তাঁকে ব্যাটিং কোচ করা হয়েছিল। পরে জানানো হয়, তিনি অন্তর্বর্তিকালীন ব্যাটিং কোচ। কিন্তু সেই সিদ্ধান্তও পরের দিনই পাল্টে যায়। এর ফলে দল বিদেশ সফরে যাওয়ার কয়েক ঘণ্টা আগে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জানিয়ে দিলেন যে, তিনি যেতে পারবেন না। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে থাকবেন না ইউসুফ।

পাকিস্তানের প্রধান কোচ আব্দুর রেহমান। তিনিও অন্তর্বর্তিকালীন কোচ। ১৩ মার্চ ইউসুফের নাম ঘোষণা করা হয় অন্তর্বর্তিকালীন ব্যাটিং কোচ হিসাবে। কিন্তু পরের দিনই পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজম শেঠী একটি টুইট করেন। সেখানে পাকিস্তান ক্রিকেট দলের যে সাপোর্ট স্টাফের তালিকা ছিল সেটি আগের দিনের থেকে আলাদা। পাকিস্তান বোর্ডের তরফ থেকে জানানো হয় যে, ইউসুফ দলের ব্যাটিং কোচ হিসাবেই কাজ করছেন, অন্তর্বর্তিকালীন কোচ নয়।

কিন্তু সংযুক্ত আরব আমিরশাহিতে খেলতে যাওয়ার কয়েক ঘণ্টা আগে ইউসুফ জানান যে, তিনি যাবেন না। সাকলিন মুস্তাক দায়িত্ব ছাড়ার পর থেকে পাকিস্তান দলের কোনও কোচকে পূর্ণ দায়িত্ব দেওয়া হয়নি। ঘরোয়া ক্রিকেট থেকে কোচ এনে অন্তর্বর্তিকালীন দায়িত্ব দেওয়া হচ্ছে। তেমনই দায়িত্ব দেওয়া হয়েছে রহমানকে। উমার গুলকে বোলিং কোচ করা হয়েছে। ইউসুফকে ব্যাটিং কোচ হিসাবে রেখে দেওয়া হয় এবং আব্দুল মজিদকে রাখা হয় ফিল্ডিং কোচ হিসাবে।

আফগানিস্তানে যে দল পাঠাচ্ছে পাকিস্তান, সেখানে নেই বাবর আজ়ম-সহ একাধিক ক্রিকেটার। মহম্মদ রিজ়ওয়ান, হ্যারিস রউফ, ফখর জমান এবং শাহিন আফ্রিদি নেই এই দলে। অধিনায়ক করা হয়েছে শাদাব খানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Mohammad Yousuf Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE