Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Australia vs Pakistan

টেস্ট খেলতে অনিচ্ছুক ক্রিকেটারকে দলে ফেরাবে পাকিস্তান? সিডনিতে দলের সঙ্গে রউফ

টেস্ট খেলতে রাজি ছিলেন না হ্যারিস রউফ। তাঁকে দলে নিতে চাইলেও খেলতে রাজি হননি। বরং দল যখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলছে, রউফ তখন ব্যস্ত অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি লিগ খেলতে।

haris rauf

হ্যারিস রউফ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ২০:৫৩
Share: Save:

পাকিস্তানের টেস্ট দলের সঙ্গে দেখা গেল হ্যারিস রউফকে। বিশ্বকাপ খেলা পাক পেসার টেস্ট খেলবেন না বলে জানিয়ে দিয়েছিলেন। বিগ ব্যশ লিগ খেলতে ব্যস্ত থাকা সেই পেসার কেন হঠাৎ পাকিস্তানের টেস্ট দলের সঙ্গে সিডনি গিয়েছেন, সেটা স্পষ্ট ভাবে জানা যায়নি। তবে তাঁকে এখনও টেস্ট দলে নেওয়া হয়নি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের পোস্ট করা একটি ভিডিয়োতেই টেস্ট দলের সঙ্গে রউফকে দেখা গিয়েছে। তাঁর টেস্ট খেলতে না চাওয়া নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন নির্বাচক ওয়াহাব রিয়াজ়। খুশি হতে পারেননি ওয়াসিম আক্রমও। তিনিও রউফের সমালোচনা করেছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে পাকিস্তান প্রথম দু'টি ম্যাচ হেরে গিয়েছে। শেষ টেস্টে কি তবে রউফকে দলে নেবে পাকিস্তান?

অস্ট্রেলিয়া সফরের দল ঘোষণার সময় রউফকে নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন রিয়াজ়। তিনি বলেছিলেন “কোচ এবং অধিনায়ক চাইছিলেন রউফ টেস্টে খেলুন। তাঁদের মনে হয়েছে, রউফ টেস্টেও ভাল করতে পারবেন। বেশি কিছু তো চাওয়া হচ্ছে না। দিনে ১০-১২ ওভারের বেশি তো বল করতে হবে না। এটা তো এক দিনের ক্রিকেটেও করে থাকে রউফ।” রিয়াজ় আরও বলেছিলেন, “এক জন ক্রিকেটারের যখন জাতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি রয়েছে, তখন আরও পেশাদার হওয়া উচিত। অনেক কিছু ত্যাগ করতে হয়। তাঁদের উচিত পাকিস্তানের হয়ে খেলার জন্য মুখিয়ে থাকা। এই ভাবে পিছিয়ে যাওয়া ঠিক নয়।”

রউফকে কটাক্ষ করেছিলেন আক্রমও। তিনি বলেছিলেন, “এক জন ক্রিকেটার খেলবে কি খেলবে না, সেটা সম্পূর্ণ তাঁর নিজস্ব সিদ্ধান্ত। কিন্তু রউফ পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ। তাই পাকিস্তান দল দেশে ফিরলে রউফকে প্রশ্নের মুখে পড়তে হবে।”

রউফকে নিয়ে অসন্তোষ থাকলেও তাঁকে বিগ ব্যাশ লিগ খেলার অনুমতি দিয়েছিল পাকিস্তান। সেই ছাড়পত্রের মেয়াদ শেষ হয়েছে ২৯ ডিসেম্বর। তার পরেই রউফ দলের সঙ্গে যোগ দিয়েছেন বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia vs Pakistan Haris Rauf Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE