Advertisement
০২ মে ২০২৪
Babar Azam

সিরাজের ‘গতিতে’ বাঁচলেও ১৫ দিন পর চালান কাটা হল চালক বাবর আজ়মের!

জাতীয় দলের অধিনায়ক হয়েও ছাড় পেলেন না। আইন ভাঙার জন্য জরিমানা দিতে হল বাবরকে। কয়েক দিন আগেও অন্য একটি কারণে শাস্তির মুখে পড়তে হয়েছিল তাঁকে।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ২০:৩৩
Share: Save:

এশিয়া কাপে অনবদ্য ফর্মে থাকা মহম্মদ সিরাজের গতি সামলে দিয়েছিলেন। তবে নিজের গাড়ির গতি সামলাতে পারলেন না পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম। ট্রাফিক আইন ভাঙার মাসুলও গুনতে হল তাঁকে।

এশিয়া কাপের পর দেশে ফিরেছেন কয়েক দিন আগে। বিশ্বকাপের প্রস্তুতি নিয়ে ব্যস্ত থাকলেও হাতে রয়েছে অবসর সময়ও। তাই গাড়ি নিয়ে ইচ্ছা মতো ঘুরে বেড়াচ্ছেন নিজের প্রিয় শহরের নানা জায়গায়। মহেন্দ্র সিংহ ধোনির মতো বাবরও গাড়িতে বসে গতির ঝড় তুলতে ভালবাসেন। তা করতে গিয়েই বিপাকে পড়লেন তিনি। নতুন অডি গাড়ি নিয়ে লাহোরের রাস্তায় বেরিয়ে ছিলেন বাবর। নিজেই চালাচ্ছিলেন তাঁর গাড়ির গতি দেখে সন্দেহ হয় পাকিস্তানের ন্যাশনাল হাইওয়েজ ও মোটরওয়ে পুলিশের। পরীক্ষা করে দেখা যায় সন্দেহ অমূলক নয়। বাবরের গাড়ির গতি ছিল নির্ধারিত সর্বোচ্চ সীমার থেকে বেশি। ট্রাফিক আইন ভেঙে হাতে নাতে ধরা পড়ে যান বাবর। পাকিস্তানের ক্রিকেট অধিনায়ককে ছাড় দেননি পুলিশ কর্তারা। জরিমানার চালান কেটে ধরিয়ে দেওয়া হয়।

এই নিয়ে কয়েক দিনের ব্যবধানে দ্বিতীয় বার শাস্তির মুখে পড়লেন বাবর। দিন কয়েক আগেই গাড়িতে নির্ধারিত মাপের থেকে ছোট নম্বর প্লেট লাগানোয় জরিমানা দিতে হয়েছিল পাক অধিনায়ককে। লাহোরের লিবার্টি চকে তাঁর গাড়ি আটকে ছিলেন শুল্ক দফতরের কর্তারা। গাড়ির কাগজ এবং লাইসেন্স খতিয়ে দেখা হয়। সে বারও নির্ধারিত মাপের থেকে ছোট নম্বর প্লেটের জন্য জরিমানা দিয়ে তবে ছাড় পান বাবর। তাঁকে অবিলম্বে গাড়ির নম্বর প্লেট পাল্টানোর পরামর্শও দেওয়া হয়েছিল।

ভারতে বিশ্বকাপ খেলতে আসার ভিসা এখনও হাতে পায়নি পাকিস্তানের ক্রিকেটারেরা। তা নিয়ে কিছুটা উদ্বেগে রয়েছেন বাবরেরা। তার মধ্যে ট্রাফিক আইন ভেঙে শাস্তি পেলেন পাক অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE