Advertisement
০২ মে ২০২৪
Pakistan Cricket Board

বাবর-বিতর্কের মাঝে পাকিস্তান দলে নতুন সহ-অধিনায়ক? চাকরি খোয়াতে পারেন শাদাব

অলরাউন্ডার শাদাব এশিয়া কাপে খুব ভাল খেলতে পারেননি। গুরুত্বপূর্ণ ম্যাচে উইকেট পাননি, রানও করতে পারেননি খুব বেশি। তাই তাঁকে দায়িত্ব থেকে সরানো হতে পারে বলে মনে করা হচ্ছে।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৫৯
Share: Save:

এশিয়া কাপে ফাইনালেই উঠতে পারেনি পাকিস্তান। তার পরেই অধিনায়ক বাবর আজ়মকে নিয়ে নানা মহলে প্রশ্ন উঠতে শুরু করে। তাঁর সঙ্গে দলের সকলের বনিবনা নেই বলেও জানা যায়। এমন অবস্থায় বিশ্বকাপের দলে শাদাব খানকে সরিয়ে শাহিন শাহ আফ্রিদিকে সহ-অধিনায়ক করা হবে বলে জানা গিয়েছে।

অলরাউন্ডার শাদাব এশিয়া কাপে খুব ভাল খেলতে পারেননি। গুরুত্বপূর্ণ ম্যাচে উইকেট পাননি, রানও করতে পারেননি খুব বেশি। ভারতের বিরুদ্ধে তিনি ৭১ রান দেন। বিরাট কোহলি এবং লোকেশ রাহুল তাঁর বিরুদ্ধে প্রচুর রান করেন। তাঁর পারফরম্যান্স না থাকার কারণেই তাঁকে দায়িত্ব থেকে সরানো হতে পারে। শাহিন দলের অন্যতম পেসার। তাই তাঁর উপর দায়িত্ব দেওয়া হতে পারে।

শাহিনের সঙ্গেই বাবরের ঝামেলার ভিডিয়ো সামনে এসেছিল। সুপার ফোরে শ্রীলঙ্কার কাছে হারের পর তাঁদের মধ্যে সাজঘরে তুমুল ঝামেলা হয়েছে বলে জানা গিয়েছে। পাকিস্তানের এক টিভি চ্যানেলের দাবি, শ্রীলঙ্কার কাছে হারের পর সাজঘরে ফিরে বাবর গোটা দলের উদ্দেশে ভাষণ দিচ্ছিলেন। সেখানে নাম না করে কিছু ক্রিকেটারের উদ্দেশে তাঁদের পারফরম্যান্স বাড়ানোর কথা বলেন। বাকিরা চুপ করে থাকলেও শাহিন থেমে থাকেননি। তিনি বাবরকে বলেন, যাঁরা ভাল ব্যাট এবং বল করেছেন তাঁদের অন্তত প্রশংসা করতে। কথার মাঝখানে শাহিন থামিয়ে দেওয়ায় খুশি হননি বাবর। তিনি পাল্টা বলেন, দলের কারা ভাল খেলেছে তিনি জানেন।

শাহিন আবার এই উত্তরে খুশি হতে পারেননি। তিনি পাল্টা বাবরকে কিছু বলেন। শুরু হয়ে যায় দু’জনের মধ্যে তর্কাতর্কি। পরিস্থিতি আয়ত্তের বাইরে চলে যাওয়ার আগেই রিজ়ওয়ান ছুটে আসেন। এগিয়ে আসেন কোচও। তখনকার মতো ঝামেলা থামে। কিন্তু দলের প্রধান বোলার এবং অধিনায়কের ঝামেলা থেকে বিপদের গন্ধ পাচ্ছেন কেউ কেউ। শুধু শাহিনের সঙ্গে বাবরের ঝামেলা নয়, আরও অনেকের সঙ্গেই অধিনায়কের দূরত্ব রয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE