Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Boxing Day Test

দ্বিতীয় টেস্টের আগে অস্ট্রেলিয়া শিবিরে ‘হানা’ পাকিস্তানের, হাতে কী নিয়ে গেলেন বাবরেরা

মঙ্গলবার, অর্থাৎ বক্সিং ডে থেকে শুরু হচ্ছে পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট। তার আগে হঠাৎই অস্ট্রেলিয়ার শিবিরে হাজির হয়ে গেলেন পাকিস্তানের ক্রিকেটারেরা। কেন?

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ২০:৫২
Share: Save:

সোমবার ছিল বড়দিন। ভারত-সহ গোটা বিশ্বের কাছেই এটা আনন্দের উৎসব। মঙ্গলবার, অর্থাৎ বক্সিং ডে থেকে শুরু হচ্ছে পাকিস্তান বনাম অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্ট। তার আগে হঠাৎই অস্ট্রেলিয়ার শিবিরে হাজির হয়ে গেলেন পাকিস্তানের ক্রিকেটারেরা। সঙ্গে উপহার এবং ফুল। অভাবনীয় এই উপহার পেয়ে চমকে গেলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটারেরা। পাল্টা সৌজন্য দেখাতেও ভুললেন না।

মাঠের মধ্যে যতই লড়াই থাক, মাঠের বাইরে যে দু’দেশের সম্পর্ক খুবই কাছের, সেটাই উঠে এল এই ঘটনায়। পাকিস্তানের ক্রিকেটারদের হাতে ছিল উপহারের বাক্স এবং ক্যান্ডি। অস্ট্রেলিয়ার ক্রিকেটার এবং তাঁদের পরিবারদের হাতে উপহার তুলে দেন তাঁরা। পাকিস্তানের অধিনায়ক শান মাসুদ সবার আগে এগিয়ে যান। সঙ্গে ছিলেন বাবর আজম এবং পাকিস্তানের কোচিং স্টাফেরা। মাসুদ এবং অসি অধিনায়ক প্যাট কামিন্স একে অপরের সঙ্গে করমর্দন করেন। বাবরকে দেখা যায় উসমান খোয়াজার মেয়ের সঙ্গে খেলা করতে। সেই ছবিও ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

পরে অস্ট্রেলিয়ার এক ওয়েবসাইটে কামিন্স বলেন, “দারুণ লাগছে এই উপহার পেয়ে। ছেলেমেয়েরা খুব খুশি হবে। পাকিস্তান দলের সঙ্গে আমাদের খুব ভাল সম্পর্ক। দু’বছর আগে ওরা যখন এ দেশে এসেছিল তখনও অনেক স্মরণীয় মুহূর্ত তৈরি হয়েছিল। আমাদের পরিবারের ব্যাপারে ওরা আলাদা করে ভেবেছে এটা দেখেই ভাল লাগছে।”

মঙ্গলবার দ্বিতীয় টেস্টে অপরিবর্তিত দল নামাবে অস্ট্রেলিয়া। পাকিস্তান দলে সরফরাজ আহমেদের জায়গায় আসছেন মহম্মদ রিজওয়ান। প্রথম টেস্টে পাকিস্তান হেরেছিল ১৬০ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE