Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২২
Pakistan vs Australia 2022

David Warner: ব্যাট করার সময় আম্পায়ারদের সঙ্গে কেন তর্কে জড়ালেন ওয়ার্নার

আগেই দুই আম্পায়ার ওয়ার্নারকে সতর্ক করেন। যে সতর্কতাকে বিশেষ গুরুত্ব দেননি তিনি। পরে আম্পায়ার রাজাকে সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দেন অজি ওপেনার।

ডেভিড ওয়ার্নার।

ডেভিড ওয়ার্নার। —ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ১৬:৫৩
Share: Save:

আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ালেন অস্ট্রেলিয়ার ব্যাটার ডেভিড ওয়ার্নার। ক্রিজ ছেড়ে কিছুটা এগিয়ে ব্যাট করার জন্য দাঁড়াচ্ছিলেন ওয়ার্নার। তা নিয়ে আম্পায়াররা আপত্তি জানালে তাঁদের সরাসরি চ্যালেঞ্জ করে বসেন অজি ব্যাটার।

লাহৌর টেস্টে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ২১তম ওভারের ঘটনা। ক্রিজ ছেড়ে কিছুটা এগিয়ে ব্যাট করছিলেন ওয়ার্নার। তা নিয়ে আপত্তি তোলেন দুই আম্পায়ার আলিম দার এবং এহসান রাজা। কারণ, বাইশ গজের গুরুত্বপূর্ণ অংশে ক্ষত সৃষ্টি হচ্ছিল অজি ব্যাটারের পায়ের নড়াচ়ড়ায়।

ওয়ার্নারকে আম্পায়ার রাজা বলেন, তোমাকে ঠিক জায়গায় দাঁড়িয়ে ব্যাটিং করতে হবে। ক্রিজের দিকে আরও সরে দাঁড়াও। আম্পায়ারদের এই নির্দেশই পছন্দ হয়নি ওয়ার্নারের। এর আগেই অবশ্য দুই আম্পায়ার ওয়ার্নারকে এক বার সতর্ক করেন। যে সতর্কতাকে বিশেষ গুরুত্ব দেননি বাঁ হাতি ব্যাটার। এ বার রাজাকে সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দেন অস্ট্রেলীয় ওপেনার।

ওয়ার্নার পাল্টা বলেন, “এখানে দাঁড়িয়ে ব্যাটিং করা নিয়ে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে কথা বলেছি। ওদের কোনও আপত্তি নেই। আমি কী ভাবে শট খেলব, তা আপনি কেন ঠিক করে দিতে চাইছেন! এ ভাবে ব্যাটিং করা যাবে না সেটা কোন নিয়মে রয়েছে। আপনি নিয়মের বই দেখান।” লিখিত নিয়ম না দেখালে তিনি স্থান পরিবর্তন করবেন না বলেও সাফ জানিয়ে দেন ওয়ার্নার।

আম্পায়ারদের সঙ্গে ওয়ার্নারের উত্তেজিত বাক্যালাপ ধরা পড়ে স্টাম্প মাইক্রোফোনে। ওয়ার্নারের বক্তব্য সমর্থন করেন সাইমন কাটিচও। তাঁর বক্তব্য, স্পিনারদের খেলার সময় ব্যাটাররা কিছুটা এগিয়েই দাঁড়ায়। ওয়ার্নারও সেটাই করেছে।

ম্যাচের শেষ দিনেও ফিল্ডিং করার সময় নজর কাড়লেন ওয়ার্নার। দুর্দান্ত ফিল্ডিং করার জন্য অবশ্য নয়। হাসান আলি ব্যাট করার সময় সিলি পয়েন্টে ফিল্ডিং করছিলেন ওয়ার্নার। নাথান লায়নের বলে হাসান বোল্ড হতেই পাক বোলারকে নকল করলেন ওয়ার্নার। উইকেট পাওয়ার পর হাসান যে ভাবে উচ্ছ্বাস প্রকাশ করেন, ঠিক সেই ভঙ্গিতেই উচ্ছ্বাস প্রকাশ করলেন ওয়ার্নার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.