Advertisement
০৫ মে ২০২৪
T20 World Cup 2021

T20 World Cup 2021: মঙ্গলবার ফের নামছে পাকিস্তান, জিতলেই বাবর আজমদের সেমিফাইনাল নিশ্চিত

এখনও পর্যন্ত তিনটি ম্যাচেই পাকিস্তান পরে ব্যাট করেছে। যদি নামিবিয়া টসে জিতে বল নেয় তা হলে পাকিস্তানের ব্যাটিং বিভাগের পরীক্ষা হতে চলেছে।

দুরন্ত ছন্দে রয়েছেন বাবররা

দুরন্ত ছন্দে রয়েছেন বাবররা ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ১২:১৭
Share: Save:

ইতিমধ্যেই গ্রুপের তিন কঠিন দলকে হারিয়েছে পাকিস্তান। বাকি দুই প্রতিপক্ষ তুলনায় অনেক দুর্বল। যদিও কোনও প্রতিপক্ষকেই দুর্বল ভাবছেন না বাবর আজমরা। মঙ্গলবার নামিবিয়াকে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করতে চাইছেন তাঁরা।

প্রথম ম্যাচে ভারত ও তার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সহজ জয় পেয়েছে পাকিস্তান। দলের বোলিং আক্রমণ কতটা শক্তিশালী তা দেখিয়ে দিয়েছেন শাহিন শাহ আফ্রিদি, হ্যারিস রউফরা। ব্যাটাররাও ছন্দে রয়েছেন। দুই ওপেনার বাবর আজম ও মহম্মদ রিজওয়ান বড় রান পেয়েছেন। তাঁরা ব্যর্থ হলেও যে ম্যাচ জেতানোর লোক রয়েছে, তা দেখিয়ে দিয়েছেন অভিজ্ঞ শোয়েব মালিক ও তরুণ আসিফ আলি। নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিরুদ্ধে আসিফের ব্যাটে আগুন ঝরেছে।

পাকিস্তান দলে চিন্তার কারণ শুধু দু’জনকে নিয়ে। প্রথম জন অভিজ্ঞ মহম্মদ হাফিজ। বল হাতে উইকেট তুললেও ব্যাট হাতে তেমন কিছু করে দেখাতে পারেননি তিনি। ওপেনাররা ব্যর্থ হলে তাঁকে অতিরিক্ত দায়িত্ব নিতে হবে। দ্বিতীয় জন হলেন জোরে বোলার হাসান আলি। দলের বোলিং আক্রমণে তাঁকেই সব থেকে দুর্বল দেখিয়েছে। অথচ কয়েক বছর আগে হাসানই ছিলেন দলের বোলিং আক্রমণের নেতা।

বিপক্ষে নামিবিয়া থাকলেও সন্ধ্যায় খেলা হওয়ায় টস গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। এখনও পর্যন্ত তিনটি ম্যাচেই পাকিস্তান পরে ব্যাট করেছে। সুতরাং যদি নামিবিয়া টসে জিতে প্রথমে বল নেয়, তা হলে পাকিস্তানের ব্যাটিং বিভাগের পরীক্ষা হতে চলেছে। শিশিরের মধ্যে বোলাররা কী রকম বল করেন সে দিকেও নজর থাকবে। নামিবিয়া দলে দু’এক জন ছাড়া সে রকম পরিচিত ক্রিকেটার না থাকলেও ‘মহান অনিশ্চয়তার খেলা’য় অঘটন ঘটতেই পারে। সেটা যাতে না হয় সেই চেষ্টাই করবেন বাবররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE