Advertisement
০৬ মে ২০২৪
India vs Pakistan

৩৫০ তাড়া করে জিতে ফুটছে পাকিস্তান, শনিবার ভারতের বিরুদ্ধে কী পরিকল্পনা, জানালেন বাবরেরা

বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচেই জিতেছে পাকিস্তান। মঙ্গলবার তারা শ্রীলঙ্কার বিরুদ্ধে সাড়ে তিনশো রান তাড়া করে জিতেছে। ভারতের বিরুদ্ধে আগ্রাসী মানসিকতা থাকবে তাদের।

cricket

বাবর আজম। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৬:০৩
Share: Save:

বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচেই জিতেছে পাকিস্তান। মঙ্গলবার তারা শ্রীলঙ্কার বিরুদ্ধে সাড়ে তিনশো রান তাড়া করে জিতেছে। ফলে আমদাবাদে শনিবার ভারতের বিরুদ্ধে নামার আগে টগবগ করে ফুটছে গোটা দলই। শ্রীলঙ্কাকে হারানোর নায়ক মহম্মদ রিজওয়ান ম্যাচের পরে হুঁশিয়ারি দিলেন, ভারতের বিরুদ্ধে একই রকম আগ্রাসন থাকবে তাঁদের।

মঙ্গলবার অপরাজিত ১৩১ রান করেছেন রিজওয়ান। পায়ের পেশিতে টান ধরা সত্ত্বেও দলকে জিতিয়েছেন একাই। তিনি ম্যাচের পর বলেছেন, “আমাদের পরের ম্যাচ ভারতের বিরুদ্ধে। এই জয় আমাদের আত্মবিশ্বাসী করে তুলেছে। ভারতের বিরুদ্ধেও একই পরিকল্পনা নিয়ে নামব আমরা।”

শুরুতে দুটো উইকেট পড়ে গেলেও কী ভাবে অত রান তাড়া করে শ্রীলঙ্কাকে হারালেন, তার জবাব দিতে রিজওয়ান উল্লেখ করেছেন নিজের প্রতি বিশ্বাস রাখার কথা। বলেছেন, “রান তাড়া করে জিতব এই বিশ্বাসটা মনের মধ্যে রেখেছিলাম আমরা। শুরুতে শফিক খুবই ভাল খেলেছে। ৩৪৫ রানের মতো লক্ষ্যমাত্রা থাকলে কোনও ওপেনার যদি শতরান করে দেয়, তা হলে পরের দিকের ব্যাটারদের চাপ কমে যায় অনেকটাই।”

পরের দিকে ২০ ওভারের মারবেন বলে ঠিক করে রেখেছিলেন রিজওয়ান। বলেছেন, “ব্যাট করার পক্ষে পিচটা ভাল ছিল। তাই স্কোরবোর্ডে দিকে না তাকিয়ে শেষ ২০ ওভারে আক্রমণ করতে চেয়েছিলাম। সেই পরিকল্পনা কাজে লেগেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE